• Uncategorized

    বিশ্বনাথে ড. মন্জুশ্রী একাডেমি কর্তৃক নজরুল জয়ন্তী উপলক্ষ্যে সাহিত্য আসর ‘রচবিতা’র প্রকাশনা অনুষ্ঠান

      প্রতিনিধি ২৮ মে ২০২১ , ৩:১১:৫৭ প্রিন্ট সংস্করণ

     

    সিলেটের বিশ্বনাথে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম’র ১২২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সাহিত্য আসর ‘রচবিতা’র প্রকাশনা অনুষ্টান সম্পন্ন হয়েছে।আজ শুক্রবার ২৮ মে বিকাল ৪ ঘটিকার সময় স্হানীয় উপজেলার লামাকাজী ইউনিয়ন’র আকিলপুর ড. মন্জুশ্রী একাডেমির কার্যালয়ে এ প্রকাশনা অনুষ্টান সম্পন্ন হয়েছে।অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় কবি নজরুলের স্মৃতিচারণ করেন বিশিষ্ট সাহিত্যিক এডভোকেট কল্যাণ চৌধুরী।

    সৎপুর দারুল হাদিস কামিল মাদ্রসার বাংলা প্রভাষক মো: আলীনুর হোসেন বিপ্লব’র সভাপতিত্বে ও লাহিন নাহিয়ান তালকুদার’র পরিচালনায় শুরু হওয়া অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন মদন মোহন বিশ্ববিদ্যালয়’র প্রভাষক মিহির মোহন।হাফিজ ক্বারী নুরুল ইসলাম’র পবিত্র ক্বোরআন তিলাওয়াত ও
    মঙ্গলগিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়’র প্রধান শিক্ষক বাদল আচার্য্য’র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য ও স্বরচিত কবিতা আবৃত্তি করেন ড. মন্জুশ্রী একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কবি সুমন বিপ্লব।

    স্বাগত বক্তব্য প্রদান করেন শিক্ষক জাহিদুজ্জামান ও একাডেমির পরিচালক জাকির হোসেন।
    বিদ্রোহী কবির কবিতা আবৃত্তি ও বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যায়’র প্রধান শিক্ষক হিমাংশু রায় হিমেল, ব্যাংকার ও কবি দেবাংশু মিত্র, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ল’বিভাগের ছাত্রী মোহনা চৌধুরী মৌ।

    ছোট শিক্ষার্থীদের মধ্য থেকে জাতীয় কবি নজরুলের কবিতা আবৃত্তি করে সুমাইয়া আক্তার আয়শা, মুক্তাদির এহসান মাহির ও সায়মা তাসনিম আনিকা।এসময় উপস্হিত ছিলেন আকিলপুর গ্রামের তরুন সমাজসেবক মো: ফুল মিয়া, মো: নুরুল ইসলাম, মাছুম আহমদ হ্রদয়, মো: হিরন মিয়া। আরো উপস্হিত ছিলেন মুরাদ, সিয়াম, আলী আহমদ মিলাদসহ প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ