• ঢাকা বিভাগ

    বাঙলা কলেজে মিলল অজ্ঞাত ব্যক্তির মরদেহ

      প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০২২ , ৮:৩৪:২৪ প্রিন্ট সংস্করণ

    শিহাব আহস্মেদ-স্টাফ রিপোর্টার:

    সরকারি বাঙলা কলেজের নির্মাণাধীন ভবন থেকে এক অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় কলেজের কর্মচারীরা রুম পরিষ্কার করতে গিয়ে লাশের সন্ধান পান।এই বিষয়ে প্রধান সহকারী আমিনুর রহমান নয়া শতাব্দীকে বলেন, সামনে বড় আকারে পাবলিক পরীক্ষা ও চাকরির পরীক্ষা রয়েছে। আগে আমরা কলেজের বিভিন্ন ভবনে পরীক্ষা নিতাম। ওমিক্রন আতঙ্কে সরকার নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে।

    তাই আমরা ওই রুমগুলো পরীক্ষা নেয়ার উপযোগী করার জন্য গিয়েছিলাম। সে কারণেই আজ ওই রুম পরিষ্কার করতে গিয়ে আমরা ওখানে মরদেহ দেখতে পাই। ওখানে আগে থেকেই কিছু চেয়ার টেবিল স্টোর করা ছিলো। যেহেতু ওই ভবন এখনো কলেজ কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয় নাই তাই লাশ দেখে আমি সাথে সাথে ঠিকাদার প্রতিষ্ঠানকে জানাই।এই বিষয়ে বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান বলেন, আমি কলেজের কার্যক্রম শেষ করে বাসায় ফিরি।এরপর সন্ধ্যা ৫.৩০ ঘটিকার দিকে ওই ভবনের ঠিকাদার আমাকে ফোন দিয়ে মরদেহ পাওয়ার বিষয়টি জানায়।

    ওই ভবনটি এখনো ঠিকাদার প্রতিষ্ঠান আমাদেরকে বুঝিয়ে দেয় নাই। তাই ওই ভবনের দিকে কলেজ প্রশাসনের তেমন দৃষ্টি ছিল না।তিনি আরো বলেন, ‘আপনারা জানেন নতুন করে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়েছে। করোনা পরিস্থিতিও ক্রমশ খারাপ হচ্ছে। তাই ভবনটি বুঝে না পেলেও করোনা পরিস্থিতি বিবেচনায় পরবর্তী পাবলিক ও চাকরির পরীক্ষার আসন বিন্যাসের জন্য আমাদের প্রধান অফিস সহকারী ভবনটি পরিষ্কার করতে গিয়ে ওখানে লাশ দেখতে পায় বলে আমি জানতে পেরেছি।

    ’বাঙলা কলেজ অধ্যক্ষ বলেন, ‘মরদেহটি পাওয়ার খবর শুনে আমি দারুস সালাম থানার অফিসার ইনচার্জ তোফায়েল সাহেবকে ফোন দিলে তিনি বলেন, ‘ঠিকাদার আমাকে বিষয়টি জানিয়েছি, আমি আপনার কলেজে যাচ্ছি।’ঠিকাদার রাকিব হোসেন মিরন জানিয়েছেন, কলেজের অফিস সহকারী সন্ধ্যায় আমাকে লাশ পাওয়ার বিষয়টি জানিয়েছে। এরপর আমি পুলিশকে ফোন করি।

    পুলিশ তদন্ত করছে। তিনি আরো বলেন, আমাদের সকল কর্মচারী সুস্থ রয়েছেন তবে পাহারাদার জলিল ৩ দিন ধরে নিখোঁজ রয়েছেন।এই বিষয়ে পুলিশ সদস্য জানায়, লাশটি সনাক্তে সিআইডি এবং ডিবির সদস্যরা কাজ করছে। লাশটি একটি পুরুষের। মরদেহ দেখে মনে হচ্ছে এটি সপ্তাহখানেক আগে মারা গেছে। বাকি বিষয় তদন্তের পরে জানা যাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ