• বরিশাল বিভাগ

    বাকেরগঞ্জে হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে রিভার ক্রেসিং টাওয়ার নির্মান

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২২ , ১০:৫২:৪০ প্রিন্ট সংস্করণ

    বাকেরগঞ্জ প্রতিনিধি:

    বাকেরগঞ্জে বোয়ালিয়া-বালিগ্রাম এলাকায় পল্লী বিদ্যুতের রিভার ক্রেসিং টাওয়ার নির্মান কাজে যথাযথ কতৃপক্ষের একগুঁয়েমি ও দায়িত্বহীনতায়, ভূমি অধিগ্রহন আইনের তোয়াক্কা না করে নিজেদের খেয়াল খুশি মতো নাম মাত্র ভূমি অধিগ্রহণ কাজ সম্পন্ন করে। এমন অনিয়মের অভিযোগ ওঠার পরে, মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে চলছে কতৃপক্ষের টাওয়ার নির্মান কাজ, এ নিয়ে ভূমি মালিকদের সাথে একাধিক বার আলোচনা বৈঠক বসলেও সমাধান হয়নি। উল্টো জোর করে নির্মান কাজের অভিযোগ রয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষের বিরুদ্ধে। এতে করে যে কোনো মুহূর্তে ঘটতে পারে রক্ত ক্ষয়ী সংঘর্ষ এমন আকাঙ্ক্ষা ব্যক্ত করেছেন এলাকার সচেতন মহল।

    ঘটনা সূত্রে জানা যায় বোয়ালিয়া মৌজায় ৭৩৪, ৭৪২, ৭২২ / ১২২৮ খতিয়ান ভূক্ত জমিতে বাদীপক্ষের ভোগ দখলে থাকা আবাদি জমিতে রিভার ক্রেসিং টাওয়ার নির্মানের জন্য দেশ ইঞ্জিনিয়ারিং এন্ড ডেভেলপমেন্ট এজেন্সির ঠিকাদারি প্রতিষ্ঠান কাজের দায়িত্ব পান। এতে জমি অধিগ্রহণ কাজে কতৃপক্ষ দশ জন ওয়ারিশদের মধ্যে একজনকে ম্যানেজ করে অবৈধ পন্থার অন্যদের না জানিয়ে গোপনে কাজ শুরু করে। বিষয় টি জানাজানি হলে অন্য ওয়ারিশরা বিষয় টি বিগত বছরের ৪/৯/২১ ইং তারিখে বাকেরগঞ্জ সহকারী জজ আদালত বরিশালে দেওয়ানি মোকদ্দমা দায়ের করেন।

    যার মোকদ্দমা নং ৩৭৬/২০২১ এতে ওয়ারিশদের মধ্যে ৪ সদস্য বাদী থেকে সংশ্লিষ্ট কতৃপক্ষকে বিবাদী করে আদালতে অভিযোগ করেন এবং একই সাথে বিষয় টি মহামান্য হাইকোর্টের দৃষ্টিতে আনলে তারা বিষয় টি সন্তোষ জনক নিষ্পত্তি না হওয়া অবধি কাজ বন্ধ রাখার তাগিদ দেন। কিন্তু কতৃপক্ষ এ বিষয় গুরুত্ব না দিয়ে উপরে উল্লেখিত ওয়ারিশের ইন্দনে অনুপ্রনীত হয়ে জোর পূর্বক কাজ চালিয়ে যেতে থাকেন। এ নিয়ে নিজেদের মধ্যে মতবিরোধ সৃষ্টি হলে বিষয় টি স্থানীয় মেম্বার কামাল হোসেন হাওলাদারকে জানায়।

    তিনি একাধিক বার আলোচনার মাধ্যমে বিষয় টি সমাধানের চেষ্টা করেন। কিন্তু উক্ত বিষয় আলোচ্য ওয়ারিশ কোনো ছাড় দিতে রাজি হয়নাই। বরং এ নিয়ে স্থানীয় সচেতন মহল বিস্ময় প্রকাশ করে বলেন, মানুষ সাধারণত নিরুপায় হয়েই ন্যায় বিচারের আশায় আদালতের আশ্রয় নেন। সেখানে মহামান্য হাইকোর্টের নির্দেশ থাকা সত্বেও কি করে বিরোধীও জমিতে, বিরোধ নিষ্পত্তি না করে কাজ চলমান থাকে? তাহলে মানুষ কোথায় যাবে, কোথায় পাবে ন্যায় বিচার। তারা অনতিবিলম্বে বিষয়টি নিয়ে জটিল কোন পরিস্থিতি সৃষ্টির পূর্বে প্রশাসনের সংশ্লিষ্ট উর্ধ্বতন কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ