• জনপদ

    বাউফলে নির্মাণের পরই ধ্বসে পড়লো সেতুর সংযোগ সড়ক।

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ১:০৩:৩৯ প্রিন্ট সংস্করণ

    বাউফলে নির্মাণের পরই ধ্বসে পড়লো সেতুর সংযোগ সড়ক।

    পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ মাধবপুর গ্রামের কমল ডাক্তার বাড়ি সংলগ্ন খালের উপর নবনির্মিত একটি সেতুর অ্যাপ্রোচ সড়কে ধ্বসে পড়েছে। নির্মাণের পরে সড়কটি ধ্বসে পড়ায় ওই গ্রামের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০২১-২০২২ইং অর্থ বছরে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় ৭০ লাখ টাকা ব্যায়ে ওই খালের উপর সেতু নির্মাণের উদ্যোগ নেয়।

    সম্প্রতি ওই সেতুর মূল অবকাঠামো নির্মানের পর দুই পাশে অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করা হয়। ঠিকাদার কাজ শেষে সাইট এলাকা ত্যাগ করার কয়েক ঘন্টার মধ্যেই অ্যাপ্রোচ সড়ক ধ্বসে পড়ে। দক্ষিণ মাধবপুর গ্রামের মামুন, সোহেল ও তারেক সহ একাধিক যুবক জানায়, সেতুটি নির্মাণের সময় নিম্মমানের উপকরণ ব্যবহার করা হয়েছে। এছাড়া অ্যাপ্রোচ সড়কের দুই পাশে পর্যাপ্ত মাটি না দিয়ে বালু ভরাট করায় নির্মাণের মাত্র কয়েক ঘন্টার মধ্যেই ধ্বসে পড়ে। বর্তমানে ওই গ্রামের সঙ্গে উপজেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

    আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম বলেন, বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে। প্রকল্পটির ঠিকাদার বেল্লাল হোসেন বলেন, সিডিউল অনুযায়ী কাজ করা হয়েছে। নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাস বলেন, অ্যাপ্রোচ সড়ক পরিদর্শনের পর ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ