• কৃষি

    বাউফলে কৃষি উপকরণ সহায়তা ও নগদ অর্থ প্রদান

      প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২২ , ৩:০৬:২৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ আবুবকর মিল্টন-বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:

    বাউফলে চর এলাকার উচ্চমূল্যের তিনটি ফসলের উদ্যোক্তা উন্নয়ন ও মূল্য শৃঙ্খল শীর্ষক এক প্রকল্পের আওতায় নির্বাচিত কৃষকদের বীজ, সার ও কিটনাশক সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা দাখিল মাদ্রাসা কক্ষে ওই কর্মসূচী অনুষ্ঠিত হয়। ওই এলাকার ৪১টি পরিবারকে ইউরিয়া, টিএসপি, জিপসাম, পটাশ, বাদাম, শরিষা ও ভুট্টার বীজ প্রদান করা হয়। এসময় প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে দেয়া হয়।

    মাদ্রাসার সুপার আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান প্রধান গবেষক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর বদিউজ্জামান। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী গবেষক একই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক অনুপ কুমার মন্ডল, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. আফজাল হোসেন। অর্থায়ন করেন বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ইউএসডিএ।

    এতে প্রধান অতিথির বক্তব্যে গবেষক বদিউজ্জামান বলেন, উৎপাদিত তিনটি ফসলের আয়-ব্যয় ও মুনাফা বিশ্লেষণ, ফলন ও প্রযুক্তি ব্যবধান নির্ধারণ এবং উৎপাদিত ফসলের রপ্তানি সম্ভাব্যতা বিশ্লেষণ এই তিনটি বিষয়কে সামনে রেখে আমাদের প্রকল্পটি পরিচালিত হচ্ছে। ইতি মধ্যে আমাদের প্রকল্পটি আরও কয়েকটি জায়গায় চলমান আছে। আমরা ব্যপক সারা পেয়েছি

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ