• বরিশাল বিভাগ

    বাউফলের সাব-রেজিস্ট্রারের বদলীর দাবীতে দলিল লেখকদের অনিদৃষ্ট কাল কর্ম বিরতি।

      প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৬:৪৬:১২ প্রিন্ট সংস্করণ

    বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমা বদলীর ৭ দিন পর পুনরায় আগের কর্মস্থলে বদলী হয়ে এসেছেন। আর এ নিয়ে শুরু হয়েছে অসন্তোষ। এ ঘটনায় রবিবার থেকে (১৭ জুলাই) অনিদৃষ্টকালের জন্য কলম বিরতির ডাক দিয়েছেন দলিল লেখকরা। সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমার বিরুদ্ধে দুর্ণীতি ও স্টাফদের সাথে অসদাচরণের অভিযোগ রয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯ ফেবব্রুয়ারি ২০২০ সালে হাফিজা হাকিম রুমা বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার হিসাবে যোগদান করেন।

    এর পর থেকে তিনি নানা দুর্ণীতির সাথে জড়িয়ে পরেন। অফিস স্টাফসহ বিভিন্ন মানুষের সাথে অসদাচরণ করেন। এনিয়ে সবাই তার উপর ক্ষুদ্ধ ছিল। চলতি বছর ৭ জুলাই নিবন্ধন অধিদফতর থেকে তাকে ঝালকাঠি সদর উপজেলায় বদলি করা হয়। (স্মারক নং ৩৭ তারিখ ৭/৭/২২) এ খবরে সংশ্লিষ্টরা আনন্দ উল্লাস করে মিস্টি বিতরণ করেন। এরপর ৭দিন যেতে না যেতেই গত ১৪ জুলাই হাফিজা হাকিম রুমাকে পুনরায় আগের কর্মস্থল বাউফলে বদলি করা হয়। (স্মারক নম্বর ১৮১ তারিখ ১৪/০৭/২২) তিনি ওই দিনই কর্মস্থলে যোগদান করেন এবং তার বিরুদ্ধে অবস্থানকারীদের দেখে নেয়ার হুমকি দেন।

    এর প্রেক্ষিতে বাউফল সাব-রেজিস্ট্রি অফিসের ৭৭ জন দলিল লেখক তাকে অপসারণের দাবিতে রবিবার থেকে অনিদৃষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচির ঘোষনা দেন। দলিল লেখক সমিতির সভাপতি আবদুল খালেক বলেন,‘ সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমা একজন বদমেজাজি লোক। কথায় কথায় অসদাচরণ করেন। কাউকে সম্মান দেননা। তাকে বদলি করা জন্য আমরা দীর্ঘ দিন ধরে দাবি জানিয়ে আসছি। তাকে বদলিও করা হয়েছে।

    এরপর ৭দিন যেতে না যেতেই তিনি আবার আগের কর্মস্থলে বদলি হয়ে এসেছেন। এ কারণে আমাদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে। আমরা তার অপসারণের জন্য অনিদৃষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচি ঘোষনা করেছি। এ বিষয়ে বাউফল সাবরেজিষ্টার হাফিজা হাকিম বলেন,’সামনে তার প্রমোশন তাই কর্তৃপক্ষ পূনরায় এখানেই বদলি করেছেন, তবে দলিল লেখকরা তো কখনও অনিয়মের কথা বলেনি । আমি কোন অনিয়মের সাথে জড়িত নই’ ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ