• Uncategorized

    বাঁচতে চান মেধাবী শিক্ষার্থী রিয়াদ হাসান-আলোকিত ৭১ সংবাদ

      প্রতিনিধি ২১ মে ২০২১ , ১:২২:০৮ প্রিন্ট সংস্করণ

    রাজশাহী সরকারি মডেল স্কুল এ্যান্ড কলেজের এইচএসসি বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী মো. রিয়াদ হাসান (১৮)। বাড়ি তার নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার পালসা গ্রামে। দীর্ঘ ৫ মাস টাকার অভাবে যক্ষা ও লিভার জনিত রোগে আক্রান্ত।তার চিকিৎসার জন্য প্রায় ২-৩ লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু কোনোভাবে এতগুলো টাকা জোগাড় করতে পারছেন না দরিদ্র পরিবার। রিয়াদ হাসানের বাবা একজন দিনমজুর মা তার গৃহিণী। এমন্ত অবস্থায় ছেলের জীবন বাঁচাতে সমাজের বিত্তবান মানুষের কাছে সাহায্য কামনা করেছেন রিয়াদের পরিবার।

    সকলের সহযোগীতা পেলে আবারো মেধাবী শিক্ষার্থী রিয়াদ হাসান সাভাবিক জীবনে ফিরতে পারবেন। জানা গেছে, পত্নীতলা উপজেলার পালসা এলাকার বাসিন্দা রেজাউল করিম ও রসিদা বেগম দম্পত্তির ছোট ছেলে রিয়াদ হাসান। দীর্ঘদিন যক্ষা ও লিভার জনিত সমস্যায় ভুগছে। এদিকে বিভিন্ন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রায় ৬৫ হাজার টাকা ব্যয় করেও ছেলেকে সুস্থ করতে পারেন নি হতভাগা পিতা রেজাউল করিম। উন্নত চিকিৎসার জন্য ছেলেকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। দ্রুত ভালো চিকিৎসা ও অপারেশন করাতে পারলে আবারো স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন রিয়াদ। এজন্য প্রয়োজন ২ থেকে ৩ লক্ষ টাকা।

    এবিষয়ে পিতা রেজাউল করিম বলেন, অভাবের সংসারে না খেয়ে হলেও দুই ছেলেকে উচ্চ শিক্ষিত করার খুব ইচ্ছে ছিল। বড় ছেলে একটি ছোট চাকুরি করেন। ছোট ছেলে খুব মেধাবী ছিল হঠাৎ অসুস্থতার কারণে সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। শারিরিক অবস্থার অবনতির কারণে বুধবার ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। হয়তো ৩শতাংশ বসতবাড়ি টি শেষ সম্বল ছিল সেটা বিক্রয় করে হলেও ছেলেকে বাচানোর জন্য চেষ্টা করবো। সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের নিকট সহযোগীতা কামনা করছি। যোগাযোগ মো. রেজাউল করিম (পিতা) ০১৭২১-০৩৫৭৫২।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ