• শিক্ষা

    বর্নিল আয়োজনে জোনাকি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

      প্রতিনিধি ২৬ জুন ২০২২ , ৪:২৪:২১ প্রিন্ট সংস্করণ

    পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) বৃহত্তর স্বেচ্ছাসেবী সংগঠন “জোনাকি” এর প্রতিষ্ঠাবার্ষিকী বর্নিল আয়োজনে উদযাপন করা হয়েছে।২৫ জুন(শনিবার) সংগঠনটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানের সূচনা হয় বিকেল ৩:০০ টায় বৃক্ষরোপনের মাধ্যমে। এরপর ঘন্টাব্যাপী ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি চলে।বিকেল ৪:০০ টায় জোনাকির সকল সদস্যের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

    দ্বিতীয় পর্বে পবিত্র কুরআন তেলাওয়াত, অতিথিদের বক্তব্য ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ পর্বে সেরা রক্তদাতা,সেরা রক্ত সংগ্রহকারী,সেরা সংগঠক,সেরা সাংস্কৃতিক ব্যক্তিত্ব,সেরা সামাজিক ব্যক্তিত্ব এই মোট ৫ ক্যাটাগরিতে পুরস্কার প্রধান করা হয়। সর্বশেষ সাংস্কৃতিক আয়োজনে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

    উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নাজমুল হক অনিক বলেন, “আমরা বিশ্বাস করি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী এক একটি জোনাকি।প্রতিটি জোনাকি একসাথে জ্বলে উঠলেই দূর হবে আমাদের আশেপাশের অন্ধকার গুলো;আলোকিত হবে বিশ্ববিদ্যালয়,আমাদের সমাজ,আমাদের দেশ। নবীন সদস্যেদের উদ্দেশ্যে একটি কথাই বলতে চাই,একজন ভালো মানুষ হতে ভালোর সাথে ও আলোর সাথে থাকার বিকল্প নেই। ”

    জোনাকির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বলেন,” জোনাকি একটি প্রয়োজনের নাম।জোনাকি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটা ব্র্যান্ডের নাম।বিশ্ববিদ্যালয়ের উপরমহল থেকে শুরু করে নবীন শিক্ষার্থী পর্যন্ত এমন কেউ নেই যারা জোনাকির নাম শুনেন নি।এতে এটাই প্রমাণিত হয় যে আমাদের কাজের পরিধি কতোটা বিস্তৃত। আগামীদিনেও আমাদের এই ধারাবাহিকতা বজায় থাকুক এবং আরো সক্রিয় হোক প্রাণের এই সংগঠন নবীনদের হাত ধরে সেটিই আমাদের প্রত্যাশা।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ