• বরিশাল বিভাগ

    বরিশালে ভূমিহীন গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্ভোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

      প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২২ , ৪:০২:২২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আজ (২৪ এপ্রিল) রবিবার দুপুরে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে বরিশাল সার্কিট হাউজ কক্ষে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্রয় প্রকল্প ২ এর আওতাধীন আগামী ২৬ এপ্রিল ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে বরিশাল বিভাগীয় কার্যক্রম নিয়ে সংবাদ সম্মেলন করা হয়।
    সংবাদ সম্মেলনে বরিশাল জেলা প্রশাসন জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিনুল আহসান সহ আরো অনেক সরকারি বেসরকারি দায়িত্বশীলবৃন্দ ও সাংবাদিক মহল।

    আজ ২৪ এপ্রিল ব‌রিশাল সা‌র্কিট হাউ‌সে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমের উ‌দ্বোধন উপ‌ল‌ক্ষে ব‌রিশা‌লের তথ‌্য অব‌হিত কর‌ণের নি‌মি‌ত্তে সাংবাদিক সম্মেলনে এই তথ‌্য নিশ্চিত করেন ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনার মোঃ আ‌মিন উল আহসান। এসময় তিনি বলেন , সাধারনগতভাবে ঈদ উপহার হি‌সে‌বে ঈ‌দের আ‌গে মানুষ‌কে সেমাই, চি‌নি, শা‌ড়ি, লু‌ঙ্গি ইত‌্যা‌দি দি‌তে দে‌খে‌ছি। কিন্তু বর্তমানে বাংলা‌দেশ এখন অর্থনৈ‌তিকভা‌বে এতটাই সক্ষমতা অর্জন ক‌রেতে পেরেছে যে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ঈ‌দের উপহার হি‌সে‌বে ভূ‌মিহীণ ও গৃহহীণ প‌রিবার‌কে জ‌মি ও গৃহ প্রদান কর‌তে সক্ষম হয়েছে শুধু তাই নয় ২২ জন তৃতীয় লি‌ঙ্গের মানুষ‌কে আশ্রয়ন কে‌ন্দ্রে গৃহ প্রদান ক‌রে।

    মূল ধারায় সংযুক্ত করা হ‌য়ে‌ছে বলেও দাবী করেন বরিশাল বিভাগীয় কমিশনার। ২৬ এ‌প্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ৩য় ধাপে ভূ‌মিহীণ ও গৃহহীণ প‌রিবার‌কে ভূমি ও গৃহপ্রদান কার্যক্রম শুভ উ‌দ্বোধণ ক‌রেন । ৩য় পর্যা‌য়ে ব‌রিশাল বিভা‌গে ৭৮৭৭ ঘর বরাদ্দ হ‌য়ে‌ছে। এর মধ্যে হস্তান্তরযোগ‌্য ৩২১০ টির ম‌ধ্যে ব‌রিশা‌ল জেলায় ৪৫২‌টি ঘর, পটুয়াখালী ১০৫৬, ভোলায় ৭০১, পিরোজপু‌রে ২২৮, বরগুনায় ৩৭৮, ঝালকা‌ঠি‌তে ৩৯৫‌টি। বিভাগীয় ক‌মিশনার ব‌লেন, ৩য় পর্যা‌য়ে প্রতি‌টি ঘ‌রের নির্মান বাবদ বরাদ্দ প্রদান করা হয় ২ লক্ষ ৪০ হাজার টাকা। এছাড়া প্রত্যেক উপকার‌ভোগী‌কে দুই শতাংশ জ‌মি রে‌জি‌স্ট্রি ক‌রে দেয়া হ‌য়ে‌ছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ