• বরিশাল বিভাগ

    বরিশালে পুলিশের পোষাক পরে ঘুরে বেড়াচ্ছে মস্তিষ্ক বিকৃত ইমরান।

      প্রতিনিধি ১৩ মার্চ ২০২২ , ৮:২৮:২২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    কয়েক দিন যাবত বরিশাল শহরের দিক দিগন্তে এক মস্তিস্ক বিকৃত যুবককে ঘুরে বেড়াতে দেখা যায়। উক্ত কাণ্ডে এলাকাবাসী অবাক।ইমরান নামের এই যুবক অনেক সময় পুলিশের পোশাক পরে ঘুরে বলে জানান এলাকাবাসী। মাঝে মাঝে অনেকের উপর আক্রমণ করতেও দিধা করেননা তিনি। অনেকটা সময় পুলিশ কর্মকর্তার স্টাইলে চলাফেরা করলেও তার বাসার কাছে কাউনিয়া থানার পুলিশ এই ব্যাপারে সম্পুর্ন নিশ্চুপ।

    তার পরিবার পরিজনদের দাবি ইমরান একটা সময় রিক্সা চালাতো।ঘটনাক্রমে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। যার কারনে এলাকার অধিকাংশ লোক তাকে পাগল বলেই ডাকে বা চিনে। কিন্তু কিছু দিন না যেতেই ইমরান অন্য রুপ ধারণ করে ফেলছে । কোন রকম কথা ছাড়াই পুলিশের পোশাক পরে কারও উপর আক্রমণ করতেও ভুল করছেনা । এলাকাবাসী একত্রিত হয়েও তাকে নিয়ন্ত্রন করতে পারছে না বলে জানা গেছে । ইমরান কোথা থেকে কি ভাবে পুলিশের পোশাক পেল তাও জানেনা কেউ।

    এই বিষয়ে ইমরানের পিতা মোঃ নিজাম সরদারের কাছে জানতে চাইলে তিনি জানান , তার এক মাত্র পুত্র ইমরান, কোথা থেকে এই পোশাক সংগ্রহ করেছে তা কিছুই জানেন না।তিনি আরো জানান, পুলিশের সেই পোশাক সে কোথায় রাখেন তা আমরাও জানিনা এক সময় লুঙ্গি পরিহিত অবস্থায় থাকা ইমরানকে আচমকাই দেখা যায় পুলিশের পোষাকে। অধিকাংশ সময় কাউনিয়া থানাধীন হাউজিং এলাকায় ঘোরাফেরা করে। হঠাৎ সে এতটাই উত্তেজিত হয়ে ওঠে যে,টার্গেট করে কারও উপর অতর্কিত হামলা চালায়।এমনকি তার মাকেও রেহাই দেয় না ইমরান।

    তাঁর মা জানান,ইমরান অনেক সময় নানা অজুহাতে তাকে মারধর করে থাকেন। এভাবে গত এক সপ্তাহে ৬ ব্যক্তির ওপর হামলা চালিয়ে জখম করেছেন বলেও জানিয়েছেন এলাকাবাসী ।পুলিশের পোষাক পরে অবাক করা আচারণ দেখে ইমরানকে নিয়ে আলোচনা সমালোচনা হচ্ছে বেশি বেশি। এলাকাবাসীর অনেকই জানিয়েছেন, ইমরানের মানসিক সমস্যা থাকায় তার আচরণ সম্পর্কে স্থানীয় লোকজন থানায় অভিযোগ করছে না। কিন্তু প্রশ্ন তুলছে ইমরানের গায়ে পুলিশের পোশাক কিভাবে এলো কোথা থেকে এলো।

    সাংবাদকর্মীদের প্রশ্নের উত্তরে,স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন,ইমরান পুলিশের পোষাক পেলো কোথায় এ ব্যাপারে তিনি অবগত নন। তবে তিনি জানিয়েছেন, পুলিশের পোশাক কিভাবে ইমরানের কাছে এলো, তা তিনি তদন্ত করে দেখবেন।অন্য দিকে নির্যাতিত ইমরানের পরিবার খুবই পেরেশান অবস্থায় সময় পার করছে, পারছেনা একমাত্র সন্তানকে কিছু বলতে অন্য দিকে না পারছে তাঁর এই আচরণকে সহ্য করতে।

    অনেক চেষ্টা করেও ইমরানকে নিয়ন্ত্রন করতে না পেরে তারাই এখন ইমরানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মিডিয়ার কাছে আবেদন জানিয়েছে তাকে স্থানীয় প্রশাসন নিয়ন্ত্রণ করুক।
    গত (১১ মার্চ) শুক্রবার বিকেল বেলা কাউনিয়া হাউজিং এলাকায় গেলে ইমরানের এলাকাবাসীও একই কথা বলেছেন। কিন্তু মানসিক সমস্যা হওয়ায় ইমরানের আচরণ তারা সহজভাবে নিয়েছে। কিন্তু পুলিশের পোশাক পরে এই নাটকীয়তাপূর্ণ চরিত্র নিয়ে নানা কথা আর কৌতুহলের শেষ নাই, ইমরানের খবর মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে জন্ম দিচ্ছে নানা গুজবের।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ