• রাজশাহী বিভাগ

    বদলগাছী সাংবাদিকদের আওয়ামী লীগ নেতার হুমকি সংবাদ বর্জন

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২১ , ২:৫০:০৭ প্রিন্ট সংস্করণ

    এনামুল কবীর এনাম-নওগাঁ জেলা প্রতিনিধি:

    নওগাঁর বদলছীতে গত ৮ নভেম্বর অনুষ্ঠিত উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিকদের উদ্দেশ্য করে কটুক্তি ও হুমকী মূলক বক্তব্য প্রদান করেছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু এবং তার সেই বক্তব্যটি রেজুলেশনের ৩ নং পাতায় কোড করেছেন উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন চলতি মাসের আইন শৃঙ্খলা কমিটির সভা গত ১৩ ডিসেম্বর উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

    উক্ত সভায় উপস্থিত সদস্যদের হাতে গত মাসের সভার রেজুলেশনের কপি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার। উক্ত রেজুলেশনের কপি হাতে পাওয়ার পর সাংবাদিকদের মধ্যে আলোচনা ও পর্যালোচনা চলে। সাংবাদিক সংস্থা বদলগাছীর সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক ওয়াজেদ আলীর সাংবাদিক সাগরের আহ্বানে উপজেলার সকল সাংবাদিক যৌথ ভাবে আলোচনা বসেন। আইনশৃঙ্খলা কমিটির সভায় কটুক্তি ও হুমকী মূলক কথা উপজেলা আওয়ামীলীগ সভাপতির বক্তব্য কোড করা হয়েছে। সভাপতির এমন বক্তব্যে উপজেলার সাংবাদিক ও আইন শৃঙ্খলা কমিটির অনেক সদস্যদের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়।

    বিষয়টি নিয়ে মঙ্গলবার গত (১৪ ডিসেম্বর) বদলগাছীর সকল সাংবাদিক একত্রিত হয়ে এক জরুরী সভা আহবান করেন। সভায় সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাংবাদিক আবু সাঈদ, সাংবাদিক ফজলে মোওলা, সাংবাদিক আবু রায়হান লিটন, সাংবাদিক সানজাদ রয়েল সাগর, সাংবাদিক শহীদুল ইসলাম, সাংবাদিক, এমদাদুল হক দুলু, সাংবাদিক খালিদ হাসান মিলু , সাংবাদিক শাকিল হোসেন, সাংবাদিক এনামুল কবির এনাম, সাংবাদিক সৈকত সোবহান, সাংবাদিক মুজাহিদ হোসেন ও সাংবাদিক রুবেল হোসেন প্রমূখ।

    সভায় সাংবাদিকরা উপজেলা আওয়ামীলীগের সভাপতির এমন বক্তব্যে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা প্রতিবাদ জানায়। এবং তার বক্তব্যটি প্রত্যাহার না করা পর্যন্ত সরকারি ও বেসরকারী সহ সকল প্রকার অনুষ্ঠানের উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু উপস্থিত থাকিলে সেই অনুষ্ঠানের সংবাদ বর্জন করার কঠোর সিদ্ধান্ত গৃহিত হয়।

    নাম প্রকাশ না করা শর্তে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির বেশ কিছু সদস্য বলেন, সাংবাদিকদের কটুক্তি ও হুমকী মূলক বক্তব্যটি আইন শৃঙ্খলা মিটিং এর রেজুলেশানে উল্লেখ করাটা ঠিক করেননি উপজেলা নির্বাহী অফিসার। তারা আরও বলেন মিটিং এ অনেক দপ্তরের অনিয়ম-দুর্নীতির কথা আলোচনা হয় সেই কথা গুলো কেন রেজুলেশানে আসেনা। এর রহস্য কি।

    উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাংবাদিকদের কটুক্তি ও হুমকী প্রদান করে যে বক্তব্য দিয়েছিলো সেই মিটিং এ বক্তব্যের প্রতিবাদ করে ছিলেন সাংবাদিক আবু সাইদ ও ফজলে মওলা কিন্তু সেই বক্তব্য গুলো মিটিং এর রেজুলেশনে কোর্ড করা হয় নি।
    শুধু আওয়ামী লীগের সভাপতির বক্তব্য কোড করা হলো সাংবাদিকদের কথা কোড করা হলোনা কেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলপনা ইয়াসমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কোন সাংবাদিক এর প্রতিবাদ করেনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ