• রাজশাহী বিভাগ

    বদলগাছীতে একই মাসের দুই রেজুলেশন সাংবাদিকদেরকে করেন না তোয়াক্কা নির্বাহী অফিসার।

      প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৪৬:৫৪ প্রিন্ট সংস্করণ

    প্রতিনিধি নওগাঁ বদলগাছী:

    নওগাঁর বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন কতৃক একই মাসে দুই প্রকার রেজুলেশন তৈরি করেছেন করেন না তোয়াক্কা উপজেলার কোন সাংবাদিক কে । জানা গেছে উপজেলা আইন শৃংখলা সভা নিয়ে দক্ষ সাহসিক জনপ্রশাসন বেসে স্বীকারের অপচেষ্টার মানষিকতার আবারও প্রমাণ। গত ৮ই নভেম্বর/২০২১ ইং তারিখে আইন শৃংঙ্খলা সভার রেজুলেশন ।দুই রকম রেজুলেশন প্রকাশ করায় বদলগাছী উপজেলার সকল সাংবাদিকদের মাঝে ক্ষোভের ঢেউয়ের সাগর সৃষ্টি হয়েছে।
    জানা যায়, গত ০৮/১১/২১ ইং নভেম্বর উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির সভায় সাংবাদিকদের উদ্দেশ্য করে কটুক্তি ও হুমকী মূলক বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু। তিনি উপজেলার সাংবাদিকগণকে উদ্দেশ্য করে বলেন, কিছু সাংবাদিক আছে মাঝে মধ্যে তারা সীমা অতিক্রম করে ।এবং অবৈধ উপায়ে রোজগার করার একটা পথ বের করার চেষ্টা করে। আমরা সকলে সমন্বিতভাবে এর ব্যবস্থা গ্রহন না করলে দিন দিন বেড়ে যেয়ে দুঃসাহসিকতার পরিচয় দেবে বলে সভায় বক্তব্য রাখেন। তার সেই বক্তব্যটি রেজুলেশনের ৩ নং পাতায় কোড করেছিলেন উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন। পরের মাসে গত ১৩ ডিসেম্বর আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত সদস্যদের হাতে বিগত মাসের সভার রেজুলেশনের কপি হাতে হাতে প্রদান করা হয়। উক্ত রেজুলেশনের কপি হাতে পাওয়ার পর সকল সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে সকল প্রকার সংবাদ বর্জন করেছিল। নির্বাহী অফিসার সাংবাদিকদের নিয়ে কটুক্তি ও হুমকী মূলক কথা উপজেলা আওয়ামীলীগ সভাপতির বক্তব্যটি রেজুলেশনে কোড করে নিজেকে সাহসিক অফিসার হিসেবে প্রকাশ করেছেন। আবার ও রেজুলেশন প্রাপ্তির পর বদলগাছী প্রেসক্লাব, প্রেসক্লাব বদলগাছী ও সাংবাদিক সংস্থার সাংবাদিকরা একত্রিত হয়ে সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহন করেন যে, বদলগাছী উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু খালেদ বুলু পরবর্তী আইন শৃংঙ্খলা সভায় তার দেওয়া উল্লেখিত বক্তব্য প্রত্যাহার করে তা রেজুলেশনে যতক্ষণ লিপিবদ্ধ না করবে , ততদিন পর্যন্ত তার সকল প্রকার সংবাদ বর্জন করার কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য থাকেন।
    কিন্তু গত ১৫/০২/২০২২ ইং তারিখে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আইন শৃংঙ্খলা সভা শেষে উপস্থিত সাংবাদিকদের হাতে আবারও গত ০৮ নভেম্বর/২০২১ ইং তারিখের আইন শৃংঙ্খলা সভার রেজুলেশনের ভিন্ন রূপের কপি তুলে দেন। উক্ত রেজুলেশনের ৩ নং পাতায় বদলগাছী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু কর্তৃক সাংবাদিকগণকে কটুক্তি ও হুমকী মূলক বক্তব্যটি উল্লেখ নেই বলে বদলগাছী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সানজাদ রয়েল সাগর, প্রেস ক্লাব বদলগাছীর সভাপতি ফজলে মওলা, সাংবাদিক সংস্থা বদলগাছীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম দেখে বিব্রত বোধ হয়ে সকল সাংবাদিকদের বিষয় টি অবহিত করেন। উক্ত সাহসিকতার উপজেলা নির্বাহী অফিসারের অপশক্তির রেজুলেশনের বিষয় টি। নিজের শক্তিতে সাংবাদিক স্বীকারের অপচেষ্টায় একই মাসে ও একই তারিখে দুই ধরনের রেজুলেশন সাংবাদিকদের হাতে। কি বলিব দুঃখের কথা বুকটা যায় ফাটিয়া পাস করেন রেজুলেশন ,অন‍্যকে উপদেশ করে নিজেই থাকে ভুলে। সাংবাদিক নেতারা আরও জানান উক্ত বিষয়ে তারা পরবর্তীতে কঠোর কর্মসূচি গ্রহণ করবেন।
    বিভিন্ন স্বচেতন মহল সাংবাদিক ভাইদের কাছে দুঃখের সঙ্গে বলেছেন, এবং উপজেলা আইন শৃঙ্খলা কমিটির বেশ কিছু সদস্য বলেন, সাংবাদিকদের কটুক্তি ও হুমকী মূলক বক্তব্যটি প্রত্যাহার না করে ঐ মাসের একই তারিখে আরেকটি রেজুলেশন তৈরি করাটা নিজেকে স্বচ্ছ ও সাহসিকতার উপজেলা নির্বাহী অফিসারের সামিল। তিনারা আরও জানান এই মিটিংয়েও গত ৮ নভেম্বরের রেজুলেশন আলাদা ভাবে তৈরি করাটা ঠিক করেননি। বিষয়টি তিনি কি বুঝাতে চান তা আমাদের বোধগম্য আসে না।একজন উপজেলা নির্বাহী অফিসারের কাছে আমরা এই সব কুট কৌশল অবলম্বন আশা করা ঘোলা পানিতে মাছ শিকার কর।
    উক্ত রেজুলেশন বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন এর সঙ্গে মোবাইল ফোনে বারংবার যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করছেন না বলে উপজেলার সাংবাদিক নেতারা বলছেন। কি হবে বেঁচে থেকে অযথা বিদ‍্যা শিখে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ