• রাজশাহী বিভাগ

    বদলগাছী উপজেলা ছাত্রলীগের সভাপতি চাঁদা না পেয়ে ইট ভাটা মালিক কে মারপিট আটক-১

      প্রতিনিধি ৬ এপ্রিল ২০২২ , ৫:২৬:০৭ প্রিন্ট সংস্করণ

    মো এনামুল কবীর এনাম-নওগাঁ জেলা প্রতিনিধি:

    নওগাঁর বদলগাছী উপজেলা ছাত্রলীগের সভাপতি কে চাঁদা না দেওয়ায় ইটভাটা মালিক আইয়ুব সরকারকে মারপিট করে গুরুতর জখম করার ঘটনা ঘটেছে। এঘটনায় আবু হেনা (৩৫) নামের একজন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় আইয়ুব সরকারের স্ত্রী রাশিদা খাতুন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সালসহ ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

    মামলার আরোজী সুএে জানা গেছে চাঁদা বাজি আসামীরা হলেন উপজেলার মিঠাপুর ইউনিয়নের খাদাইল গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মোঃ আবু হেনা (৩৫), মৃত সাইদুর রহমানের ছেলে মোঃ সুইট হোসেন (৪২) একই ইউনিয়নের মিঠাপুর গ্রামের মৃত আবুল কাশেম শাহ এর ছেলে মোঃ ফয়সাল হোসেন (৩২) ও কাওছার হামিদ (৩৫) এবং মৃত আঃ খালেক বুলুর ছেলে মোঃ রুবেল হোসেন (৩২)।

    মামলা ও পরিবার সূত্রে জানা যায়, খাদাইল গ্রামের আইয়ুব সরকারের খাদাইল এবং পাঁড়োরা মৌজায় সরকার ব্রিকস নামে দুটি ইটভাটায় খাদাইল সরদার পাড়ার পূর্বদিক থেকে ট্রাক্টরযোগে মাটি বহন করা হচ্ছিল। গত ২৯ মার্চ রাত ১০ টার পর এলাকার স্থানীয় কয়েকজন লোক মাটি কাটাসহ রাস্তা দিয়ে ট্রাক চলাচল বন্ধ করে দেয়। এ সময় ট্রাকের ড্রাইভার ইটভাটা মালিক আইয়ুব সরকারকে ফোনে অবগত করলে আইয়ুব সরকার ঘটনাস্থলে যাওয়ার পথে।

    সরদারপাড়া বুলু সরদারের বাড়ির কাছে পৌঁছালে উল্লেখিত চাঁদাবাজরা তার পথ রোধ করেন বলে আরোজীতে জানা যায়। এ সময় তারা আইয়ুব সরকারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সঙ্গে সঙ্গে ভাটা মালিক চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে লোহার রড দিয়ে তাকে উপর্যুপরি আঘাত করা হয়েছে। তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে চাঁদা দাবি করা আসামিরা পালিয়ে যায়।

    পরে ভাটা মালিকের স্বজনরা প্রথমে উদ্ধার করে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি ঘটলে তাঁকে জয়পুরহাট সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানেও অবস্থার বেগতী দেখে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে বাদিনী রশিদা খাতুন সাংবাদিকদের জানান।

    থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম বলেন, আবু হেনাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীরা পলাতক থাকায় আটক করা যাচ্ছে না। তবে তাদেরকে আটকের অভিযান চলমান আছে।স্থানীয় চেয়ারম্যান ফিরোজ হোসেন সাংবাদিকদের জানান আইয়ুব সরকার একজন ভাল মানুষ ও প্রতিষ্ঠিত ব‍্যাবসায়ী তার সঙ্গে অন‍্যায় অবিচার করেছে আমি আইন গত ভাবে সঠিক বিচার কামনা করছি।

    স্থানীয় মেম্বার হারুন উর রশীদ বলেন সিনিয়র বাবা বয়সের মানুষের গায়ে হাত তোলা অবিচারের সামিল।উক্ত ব‍্যাবসায়ীকে মারপিট করা সহ চাঁদাবাজি বন্ধের দাবিতে আইনগত সুবিচার চেয়ে গতকাল বুধবার মিঠাপুর হাটে এবং খাদাইল হাটে গনস্বাক্ষর দিচ্ছেন স্থানীয় এলাকাবাসী সহ বিভিন্ন রাজনীতিক নেতা কর্মীরা। বিষয়টি এলাকায় তোলপাড় চলছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ