• Uncategorized

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী নবীন লীগের সারাদেশব্যাপি কর্মসূচি পালন করা হয়।

      প্রতিনিধি ১৭ মার্চ ২০২১ , ৩:৩৬:২৩ প্রিন্ট সংস্করণ

    ১৭ই মার্চ আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী নবীনলীগের সারাদেশ ব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এর মধ্যে দোয়া মাহফিল, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,খাদ্য বিতরণ,বৃক্ষরোপন কর্মসূচি,কেক কাটা সহ,বঙ্গবন্ধু বিষয়ক আলোচনার মাধ্যেমে এটি সম্পূর্ণ করা হয়।

    এতে অংশ গ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী নবীনলীগের কেন্দ্রীয় কমিটির সকল নেতাকর্মী ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সহ সকল থানা পর্যায়ের নেতাকর্মীরা এবং ৬০ টি জেলা ও উপজেলা সহ সকল ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালন করেন।

    বাংলাদেশ আওয়ামী নবীনলীগ প্রথম প্রতিষ্ঠিত হয় নিউইয়র্ক আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  লুৎফুর রহমান সুইটের হাত ধরে,তিনি এই সংগঠনের প্রতিষ্ঠাতা এবং সভাপতি,

    বাংলাদেশ আওয়ামী নবীনলীগের প্রথম যাত্রা শুরু হয় ২০১০ সালের ৫ই মার্চ এবং ইতি মধ্যে এই সংগঠনটি বেপক পরিশরে জনপ্রিয়তা এবং তাদের কাজের মাধ্যমে নিজেদের প্রমান করেছেন,,তারা মুজিব আর্দশের সৈনিক,এরি ধারাবাহিকতায় লুৎফুর রহমান সুইটের এর নেতৃত্বে ৬০ টি জেলা কমিটি এবং ২০০ টির অধিক উপজেলা এবং ২০০ ইউনিয়ন পর্যায় কমিটি সম্পূর্ণ হয়েছে।

    মহামারী করোনা পরিস্থিতিতে এই সংগঠনটি ভূমিকা ছিলো অকল্পনীয় তারা ৬৪ টি জেলায় মসজিদ মাদ্রাসায় কুরআন শরীফ বিতরন মাস্ক বিতরণ খাদ্য সামগ্রী এবং বিভিন্ন পরিবারকে সাময়িক নিজ অর্থায়নের কিছু অর্থ প্রদান করেন এবং শীতকালেও তাদের কম্বল বিতরণ কমসূচি তারা যথাযথ ভাবে সম্পূর্ণ করেন।

    এই সংগঠনটি ৩১-০৩-১৫ তারিখে প্রথম সহযোগী সংগঠন রূপে অন্তর্ভুক্ত করণ প্রসঙ্গে একটি আবেদন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কার্যালয়ে এবং তৎকালীন সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুলের নিকট জমা দেওয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ