• Uncategorized

    বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে চাই সুশিক্ষায় শিক্ষিত সুনাগরিক”, আবুল হাসান মাহমুদ আলী (এমপি)

      প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২১ , ১১:৪৯:০১ প্রিন্ট সংস্করণ

    “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে চাই সুশিক্ষায় শিক্ষিত সুনাগরিক”, আবুল হাসান মাহমুদ আলী (এমপি)

    চিরিরবন্দর উপজেলার ৮নং সাঁইতাড়া ইউনিয়নে শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে পশ্চিম সাঁইতাড়া এস, সি, উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভিত বিশিষ্ট ১তলা একাডেমিক ভবন ও ১তলা বিশিষ্ট ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।

    গতকাল ১১ জানুয়ারী ২০২১খ্রীঃ রোজ সোমবার দুপুর ১২ ঘটিকায় ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে শুভ ফলক উন্মোচন এবং এর শুভ উদ্বোধন ঘোষনা করেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, চিরিরবন্দর-খানসামা আসনের সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী পশ্চিম সাইতাড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন

    অনুষ্ঠানে তিনি বলেন “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে চাই সুশিক্ষায় শিক্ষিত সুনাগরিক। এজন্য সর্বাগ্রে প্রয়োজন মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ”।

    সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইরতিজা হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল বলেন- আধুনিক রাষ্ট্র ও নাগরিক জীবনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। আদিম বর্বর অবস্থা থেকে মানুষের বর্তমান তথ্য প্রযুক্তির যুগে উত্তরণের শ্রেষ্ঠ সোপান হচ্ছে শিক্ষা। জগৎ ও জীবন সম্পর্কিত বাস্তব ধারণাকেও জ্ঞান বা শিক্ষা বলে অভিহিত করা হয়। শিক্ষাকে পুঁজি করেই পৃথিবীর সেরা জাতিসমূহ উন্নতির স্বর্ণ শিখরে উঠতে সক্ষম হয়েছে।

    রক্তার্জিত স্বাধীন দেশে উন্নত-সমৃদ্ধ জীবন প্রত্যাশী জাতি হিসেবে আমাদের জীবনে শিক্ষার ভূমিকা অপরিসীম। শিক্ষা একটি দীর্ঘ মেয়াদী বিনিয়োগ কিন্তু মানুষের সুকুমার বৃত্তি, মানবিকতার উৎকর্ষ সাধন এবং স্বয়ম্ভরতা অর্জনের শ্রেষ্ঠ হাতিয়ার। জাতির স্থায়ীত্বশীল উন্নয়নে শিক্ষা একটি নিরন্তর প্রক্রিয়া। এ উপলদ্ধি এবং দৃঢ় বিশ্বাস থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতাত্তোর যুদ্ধ বিধ্বস্ত দেশের পুনর্গঠনে আর্থিক সংকট সত্ত্বেও শিক্ষার উপর সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন।

     

    এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ মাহতাব উদ্দীন সরকার, সাইতাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মৌলানা শাহজাহান আলী, সাধারণ সম্পাদক সন্তোষ কুমার রায়, বিদ্যালয়ের সভাপতি গোবিন্দ চন্দ্র রায়, প্রধান শিক্ষক সন্তোষ কুমার রায় প্রমূখ বক্তব্য রাখেন।

    উক্ত অনুষ্ঠানে চিরিরবন্দর মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল রঞ্জন রায়, ভিয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাপস কুমার রায় সানু, উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক প্রদীপ কুমার রায়, নিরেন্দ্র নাথ রায়সহ স্থানীয় আওয়ামীলীগ, গর্নমান্য ব্যাক্তিবর্গ ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ