• রাজশাহী বিভাগ

    বগুড়ায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় বিদ্যুৎকর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ!

      প্রতিনিধি ১১ জুন ২০২২ , ৪:৫২:১৮ প্রিন্ট সংস্করণ

    বগুড়ায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ভায়েরপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।নিহত ওই ব্যক্তির নাম আব্দুল হান্নান (৩৩)। তিনি বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের জালশুকা গ্রামের মোজাম্মেল হকের ছেলে এবং পল্লী বিদ্যুৎ সমিতির পীরব সাবজোনাল অফিসে অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন।

    এ সময় হামলায় ওই প্রতিষ্ঠানের সহকারী মহাব্যবস্থাপকসহ আরো পাঁচজন আহত হয়েছেন। আহতরা হলেন- পল্লী বিদ্যুৎ সমিতির ওই একই কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রকিবুজ্জামান, চার লাইনম্যান যথাক্রমে পিন্টু প্রামাণিক, বিকাশচন্দ্র, ফারুক হোসাইন ও আজিজুল হক।

    ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিরা হলেন- পরনন্দপুর এলাকার শাখাওয়াত হোসেনের ছেলে আবু সাইদ (৫০), সাইদের ছেলে সোহেল রানা (২৩), বড়বেলঘড়িয়া এলাকার ইমারউদ্দীনের ছেলে ইমরান কাজী (৩২), চন্দনপুর এলাকার জহুরুল ইসলামের ছেলে আতাউর (৩০) এবং একই এলাকার খাজা বাহাউদ্দিনের বাবর আলী (৩০)।এ ঘটনায় শনিবার আহত এজিএম রকিবুজ্জামান ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০-৬০ জনের নামে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

    বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর মহাব্যবস্থাপক (জিএম) মনিরুজ্জামান জানান, শিবগঞ্জ উপজেলার ভায়েরপুকুর এলাকার সাখাওয়াত হোসেনের দুই ছেলে আব্দুল হালিম ও আবু সাঈদের নামে নেয়া আবাসিক সংযোগ থেকে অবৈধভাবে বাণিজ্যিক কাজে বিদ্যুৎ ব্যবহার করা হতো। বিষয়টি জানার পর অবৈধ ওই সংযোগ বিচ্ছিন্ন করার জন্য তাদের পীরব সাব জোনাল অফিস থেকে সাতজনের একটি টিম শুক্রবার রাত ১১টার দিকে ঘটনাস্থলে যায়। তারা অবৈধ ওই সংযোগ কাটতে গেলে বিদ্যুৎ ব্যবহারকারী এবং তাদের সহযোগীরা আমাদের সাত কর্মকর্তা-কর্মচারীকে মারপিট করে। এ সময় আব্দুল হান্নান প্রাণভয়ে দৌড়ে চলে যায়।

    এরপর অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীরা আমাদের অন্য ছয় কর্মকর্তা-কর্মচারীকে আটকে রাখে। বিষয়টি পরে শিবগঞ্জ থানায় জানানো হয়। এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে আমাদের ছয় কর্মকর্তা-কর্মচারীকে উদ্ধার করলেও আব্দুল হান্নানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে রাত ২টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি জমিতে তার লাশ পাওয়া যায়। তিনি জানান, আহত অন্য ছয় কর্মকর্তা-কর্মচারী প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

    শিবগঞ্জ থানার এসআই লতিফুর রহমান জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের উদ্ধার করে থানায় আনার পর গভীর রাতে আব্দুল হান্নান নামে তাদের আরেক কর্মীর লাশ ধানক্ষেতে পড়ে থাকার সংবাদ আসে। এরপর সেখানে গিয়ে লাশ উদ্ধার করা হয়।তিনি আরো জানান, ভোরে সুরতহাল করার সময় লাশের নাক ও মুখে রক্ত দেখা গেছে।

    শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাস জানান, নিহত আব্দুল হান্নানের লাশ উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ অফিসের পক্ষ থেকে মামলা দায়ের এবং পাঁচজনকে আটক করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ