• Uncategorized

    বগুড়ার সারিয়াকান্দীতে তিন সন্তানের জননীর যৌতুক লোভী স্বামীর বিরুদ্ধে অভিযোগ

      প্রতিনিধি ২৭ মে ২০২১ , ১১:৪৬:৫৮ প্রিন্ট সংস্করণ

     

    বগুড়া জেলা সারিয়াকান্দী উপজেলার বোহাইল ইউনিয়নের আওলাকান্দী গ্রামের মোঃমীর বকস প্রাঃ এর মেয়ে তিন সন্তানের জননী মোছাঃবেলুনী খাতুন(৩২) কে যৌতুক লোভী স্বামী মোঃ রাজ্জাক প্রামানিক অতিরিক্ত যৌতুকের টাকা তার স্ত্রীর নিকট দাবি করেন । মোছাঃ বেলুনা খাতুনের পরিবার সে টাকা দেওয়ার অসমর্থ হলে তাকে মারপিট সহ গোপনে তালাক দেওয়ার অভিযোগ উঠেছে বলে জানা গেছে ।যৌতুক লোভী পাষণ্ড স্বামী মোঃরাজ্জাক প্রাঃ (৪০) এর বিরুদ্ধে,তিনি বোহাইল ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করেন চেয়ারম্যান এর বরাবর বিযয়টি মিমাংসা করার জন্য । মোঃ রাজ্জাক প্রামানিক বোহাইল ইউনিয়নের মাঝিরা চর গ্রামের -মোঃকরিম প্রাঃ এর ছেলে বলে জানা গেছে ।

    সরজমিনে গিয়ে জানা যায়,সারিয়াকান্দী উপজেলার বোহাইল ইউনিয়নের আওলাকান্দী গ্রামের মোঃমীর বকস প্রাঃ এর মেয়ে মোছাঃ বেলুনী খাতুন এর সাথে একুই ইউনিয়নের মাঝিরা চর গ্রামের মোঃকরিম প্রাঃ এর ছেলে মোঃরাজ্জক প্রাঃ এর পারিবারিক ভাবে বিবাহ হয় ।প্রায় দীর্ঘ ১১ বছর পূর্বে,বিয়ের কিছুদিন পর থেকেই বেলুনীকে মারপিট সহ যৌতুকের দাবী করে বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছে যৌতুক লোভী পাষণ্ড স্বামী মোঃরাজ্জাক প্রাঃ ।। দীর্ঘ দিন সংসার করে তাদের দাম্পত্য জীবনে দুটি কন্যা সন্তান সহ একটি ছেলে সন্তান রয়েছে।

    এই বিষয়ে মোছাঃ বেলুনী খাতুন বলেন,আমার স্বামী রাজ্জাক ও আমার শশুর ,শাশুরী এবং ননদী সহ আরো অনেকের যোগসাজশে বিয়ের পর থেকেই আমার কাছে থেকে( এক লহ্ম) টাকা যৌতুকের দাবী করে আসছে,যৌতুকের টাকা না দেওয়ায় আমাকে বিভিন্ন নির্যাতন সহ আামাকে মারপিট করে । পরে আমি আমার বাবার বাড়িতে এসে বিষয় টি আমার পরিবারের নিকট সব খুলিয়া বলিলে,আমার বাবা পরের বাড়িতে কাজ করে কোন রকম সংসার চালান,বাবার কাছে টাকা না থাকায় এলাকার মানুষের বাড়ি বাড়ি থেকে টাকা উত্তলন করেন,এবং আমার স্বামী ও শশুর শাশুরীকে ডেকে নিয়ে ৬০ হাজার টাকা সহ আমাকে তাদের সাথে পাঠিয়ে দেন,

    এমতাবস্থায় ৬ বছর ধরে আবারও যৌতুকের (এক লহ্ম) টাকা দাবী করে আমাকে বিভিন্ন ভাবে নির্যাতন সহ মারপিট করতে থাকে,এবং আমার তিন সন্তান সহ আমাকে বাড়ি থেকে বের করে দেয়,পরে এলাকার মুরুব্বিদের জানিয়ে গত ৪/৫ মাস আগে আমি আমার বাবার বাড়ি চলে আসি।পরে আমার বাবা এলাকার মুরুব্বিদের নিয়ে বিষয়টি মিটমাট করার চেষ্টা করলে তারা টাকা ছারা আমাকে রাখবে না, এবং আমাকে তালাক দিবে মর্মে সাফ জানিয়ে দেয়।পরবর্তীতে আমি এ বিষয়ে বোহাইল ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করিয়াছি।

    মোছাঃ বেলুনা খাতুন আরো বলেন, টাকা দিতে না পারায় আমাকে গোপনে তালাক করেছেন ,বলে লোকমুখে শোনা যায় । তবে তালাকের বিষয়টি আমার জানা নেই । এরপর ও এলাকায় জানাজানি হওয়ার পর আমি জানতে পেরে বিভিন্ন জায়গায় বিচার চাইতে গেলে এলাকাবাসী বলে তারা প্রভাবশালী কেউ তাদের বিচার ও তাদের বিরুদ্ধে কথা বলতে পারবে না বলে জানান ।বেলুনীর বড় বোন জানান, এই বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।এলাকাবাসী অভিযোগ করে বলেন,বেলুনী যৌতুকের টাকা না দেওয়ায় তাকে প্রতিদিন তার স্বামী, শশুর, ও শাশুরী ননদী সবাই মিলে মারপিট করতো।
    এরি ধারাবাহিকতায়,গোপনে বেলুনীকে তালাক দেয়া হয়েছে ।

    এখন এলাকার স্বার্থে সংবাদর্কমীদের মাধ্যমে আমরা এর বিচার চাই এলাকার আর কোনো ব্যক্তি যেনো বেলুনীর মত অসহায় হয়ে না পড়ে । আর কাউকে যেনো যৌতুকের লোভে তার স্বামী মারপিট সহ গোপনে তালাক দিতে না পারে এই জন্য যৌতুক লোভী পাষণ্ড স্বামী রাজ্জাক এর কঠিন থেকে কঠিনতম শাস্তির দাবি জানান তারা ।বর্তমানে বেলুনী খাতুন তার দুই কন্যা ১ছেলে সন্তান নিয়ে তার বাবার বাড়িতে অবস্থান করছেন। বেলুনী তার ছোট ছোট তিন সন্তান নিয়ে বিচারের দাবিতে এলাকার বিভিন্ন চেয়ারম্যান সহ মাতব্বরদের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াচ্ছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ