• Uncategorized

    বকশীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

      প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২০ , ৩:৫৬:১৩ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ আসাদ-বকশীগঞ্জ প্রতিনিধিঃ

    কমলা রঙের বিশ্বে নারী,বাধার পথ দেবেই পাড়ি” এই শীর্ষক প্রতিপাদ্য নিয়ে বকশীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ( ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বকশীগঞ্জ উপজেলা পরিষদের সামনে বকশীগঞ্জ-কামালপুর সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মুনমুন জাহান লিজা। সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা ইয়াছমিন।

    বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) ডা.¯œগ্ধা দাস,কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ,মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন ফুরকান,ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু,যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ,পরিসংখ্যান কর্মকর্তা রাফিউজ্জামান,জনস্বস্থ্য কর্মকর্তা ইঞ্জিনিয়ার জাকির হোসেন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছরুয়ার আলম ও মহিলা বিষয়ক অফিসের সুপারভাইজার সুশান্ত কুমার চক্রবর্তীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও মানববন্ধনে সৌহার্দ্য কর্মসূচী এনজিও সহ কয়েকটি এনজি মানববন্ধনে অংশ নেয়।

    জানাগেছে, ১৬ দিন ব্যাপী এ প্রতিরোধ পক্ষ পালনের জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে প্রতিবছর ২৫ নভেম্বরের নারীর বিরুদ্ধে সহিংসতা দূরীকরণের দিবস থেকে শুরু করে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস পর্যন্ত ‘১৬ দিনব্যাপী নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ক্যাম্পেইনটি আন্তর্জাতিক পর্যায়ে উদযাপন করা হয়। ১৯৯১ সাল থেকে প্রায় ১৮৭টি দেশের ছয় হাজারেরও বেশি সংস্থা এই প্রচারে অংশ নিয়ে আসছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ