• গণমাধ্যম

    ফেসবুকের স্ট্যাটাস দেয়া নিয়ে সাংবাদিক’কে হত্যার হুমকি, বাড়িতে হামলা

      প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২২ , ৫:৪০:২৯ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    চাঁপাইনবাবগঞ্জে অনৈতিক কাজে লিপ্ত হয়ে স্থানীয়দের হাতে ধরা খাওয়া নিয়ে সংবাদ সংগ্রহ ও এনিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে সাংবাদিক নেতাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসফ এর কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সোনামসজিদ স্থলবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু হত্যার হুমকি পাওয়ার পর নিরাপত্তা চেয়ে থানায় এজাহার দায়ের করেন। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি এই এজাহার করেন।

    জানা যায়, রবিবার (২৫ সেপ্টেম্বর) অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে স্থানীয়রা আটক করে সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের কৃঞ্চগোবিন্দপুর কামারপাড়া এলাকার ঘোটরার ছেলে বাবুকে। এনিয়ে সংবাদ সংগ্রহ করেন, সাংবাদিক নেতা ফয়সাল আজম অপু। পরে গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি। এর প্রেক্ষিতে দুপুর দেড়টার দিকে দলবল নিয়ে সাংবাদিক ফয়সাল আজম অপুর বাড়িতে গিয়ে নানারকম ভয়ভীতি দেখান নুহু, বাবু ও তার লোকজন।

    এবিষয়ে সাংবাদিক নেতা ফয়সাল আজম অপু বলেন, আজকে (মঙ্গলবার) অফিসের কাজে বাইরে থাকার সময় দুপুরে শিবগঞ্জ উপজেলার ধূমিহায়াতপুর ঘাইসাপাড়া এলাকার এনাদুলের ছেলে নূহুর নেতৃত্বে বাড়িতে হামলা করা হয়েছে। এসময় নূহুর সাথে আরও অন্তত ৬-৭ জন বখাটে যুবক হামলায় অংশ নেয়। আমার স্ত্রী নাসরিন বেগমকে চড়থাপ্পড় মারে ও শ্লীলতাহানি করে তারা। এছাড়াও মেয়ে জ্যোতিকে হত্যার হুমকি দেয়াসহ আমাকে পেলে কুপিয়ে মেরে ফেলার হুমকি দেয় তারা।

    সাংবাদিক নেতা ফয়সাল আজম অপু বলেন, এই ঘটনার পর থেকে আমার পরিবারের সকল সদস্য সহ নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই বাধ্য হয়েই থানায় এজাহার করতে হয়েছে। সংবাদ সংগ্রহ করার মতো গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে আজকে আমি ও আমার পরিবার জীবন সংকটে পড়েছি। পেশাগত কাজে বাধা দেয়া ছাড়াও এভাবে বাড়িতে এসে হামলার ঘটনার বিচার চাই।

    তবে সাংবাদিক নেতার বাড়িতে হামলার ঘটনা অস্বীকার করেছেন অভিযুক্ত নুহু। মুঠোফোনে তিনি জানান, সাংবাদিক অপুর লোকজনই আমার বাড়িতে হামলা করেছে ও বাড়ির গরু ছিনতাই করে নিয়ে গেছে। এনিয়ে আমি সাবেক এমপি আব্দুল ওদুদের কাছে তার নামে মৌখিক অভিযোগ দিয়েছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ