• রাজনীতি

    প্রমাণ হয়েছে সরকার আইনের শাসনে বিশ্বাসী: সেতুমন্ত্রী

      প্রতিনিধি ২ ফেব্রুয়ারি ২০২২ , ৪:১৬:১৪ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিনহা হত্যা মামলার রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে এ সরকার আইনের শাসনে বিশ্বাসী। আইন সবার জন্য সমান। দেশের বিচারব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। যারা বিচার বিভাগ নিয়ে অহেতুক সংশয় প্রকাশ করেন, তারা এ রায়ের মাধ্যমে অনেক প্রশ্নের জবাব পেয়ে যাবেন। মঙ্গলবার সেতু বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সিনহা হত্যা মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    এ সময় উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মনজুর হোসেনসহ অন্যান্য কর্মকর্তা।চলতি বছর জুনের মধ্যেই পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এরই মাঝে সেতুর মূল কাজ হয়েছে শতকরা ৯৬ ভাগ। আর প্রকল্পেও সার্বিক অগ্রগতি শতকরা ৯০ দশমিক ৫০ ভাগ। চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের অগ্রগতি শতকরা ৮০ ভাগ। এ প্রকল্পের কাজ চলতি বছর ডিসেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়ে কাজ চলছে।

    ওবায়দুল কাদের জানান, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের তিনটি ফেজের মধ্যে বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত প্রথম ফেজের কাজ শেষ হয়েছে শতকরা ৭৮ দশমিক ৫০ ভাগ এবং বনানী-মগবাজার অংশের অগ্রগতি শতকরা ৩১ ভাগ। এ প্রকল্পের কাজ আরও দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিমানবন্দর-আশুলিয়া-ইপিজেড এক্সপ্রেসওয়ে এবং এট-গ্রেডে চার লেন সড়কের কাজ শুরুর প্রস্তুতি শেষ হয়েছে। টেস্ট পাইলিং কাজও শেষ। এরপর সড়ক পরিবহণমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।সূত্রঃযুগান্তঃ

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ