• চট্টগ্রাম বিভাগ

    প্রধানমন্ত্রীকে নিয়ে রবিন সরকারের গাওয়া গান উপহার হিসেবে পৌঁছাতে চান প্রধানমন্ত্রীর নিকট।

      প্রতিনিধি ১৮ মে ২০২২ , ১১:২১:৪৮ প্রিন্ট সংস্করণ


    শাহনেওয়াজ শাহ্ -ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে গান গাইলেন বাউল শিল্পী চাঁদপুর জেলার, মতলব উত্তর থানার ছেংগারচরের, হোসেন জমাদার এর ছেলে, রবিন সরকার, ও ব্রাহ্মণবাড়িয়া জেলার, নাসিরনগর থানার, ব্রাহ্মণশসান গ্রামের মৃত ফরিদ মিয়ার সর্বকনিষ্ঠ সন্তান শামীম আজাদ (এম ই এস আর্মি), তাদের সংগীতটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট উপহার হিসেবে পৌঁছে দিতে ইচ্ছা পোষণ করছেন এই দুই শিল্পী।

    মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন কার্যক্রমের চিত্র নিয়ে তার রচিত সংগীতটি চমৎকার একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। গানটির শিরোনাম “ধন্য তুমি ধন্য ভূমি”।
    সংগীতটির গীতিকার, সুরকার ও শিল্পী রবিন সরকার (পরবাসী), সহ শিল্পী শামীম আজাদ ও মীম সরকার পরবাসী। তার গাওয়া গানটির প্রতিটি ছন্দে প্রকাশ পেয়েছে গ্রামবাংলার ঐতিহ্য আর সরকারের উন্নয়নের চিত্র। তার সংগীতে বাংলার ঝলমল সোনালী রুপ ফুঁটে উঠেছে। এ গানের প্রতিটি চিত্র বাঙ্গালি জাতিকে মনে করিয়ে দিবে, বাঙালি জাতি কোন অবহেলিত নয় বরং গর্বিত বাঙ্গালি জাতি।।

    বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রুপকার ও গর্বের প্রতীক কাকে বলা যেতে পারে? গানের প্রতিটি ছন্দে ও সুরে এবং চিত্রগুলো প্রমাণ করে দেয় তিনি আর কেউ নন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ।
    গানের রচিয়তা ও শিল্পী রবিন সরকার বলেন, গানটি বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য এই গানটি আমার হৃদয়ের মণিকোঠা থেকে তুলে এনেছি। যার যোগ্যতা তিনি রাখেন। আমার বড়ই আক্ষেপের বিষয়টি হলো এই গানটি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানোর কোন মাধ্যমই আমার জানা নেই।

    একজন সাধারণ শিল্পী হিসেবে আমি মনে করি আমার এই গানের স্বার্থকতা তখনই খুঁজে পাব। যখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার এই গানটিকে একটি বারের জন্য হলেও শুনবেন। আমার গাওয়া এ গানটি প্রধানমন্ত্রী শুনলে আমার গানের পুরো স্বার্থকতা আমি খুঁজে পাব।
    এই গানের আর্থিক ও সার্বিক সহযোগিতা করেন শামীম আজাদ (সহশিল্পী) বাংলাদেশ এম ই এস আর্মি।

    লিংক

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ