• শিক্ষা

    প্রগতি কলম সমাজের নেতৃত্বে রনি ও রাকিব

      প্রতিনিধি ২৭ জুন ২০২২ , ২:৫৬:৫৮ প্রিন্ট সংস্করণ

    পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) তরুণ লেখক,গল্পকার,কবি, প্রাবন্ধিকদের লেখালেখির চর্চা বিষয়ক সহায়ক সংগঠন প্রগতি কলম সমাজের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। নব্য ঘোষিত এ কমিটিতে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের (৯ম ব্যাচ) রসায়ন বিভাগের শিক্ষার্থী হাসান রনি এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনের (১০ম ব্যাচ) ফার্মেসি বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ মাহমুদ রাকিব। ২৬ জুন,রবিবার সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি শাবলু শাহাবুদ্দিন ও সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম শাকিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

    সংগঠনটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৬-১৭ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী মো. রুবেল হোসেন, ২০১৭-১৮ সেশনের একই বিভাগের শিক্ষার্থী মো. হাফিজুর রহমান ফারাজি এবং ২০১৭-১৮ সেশনের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী পবিত্র কুমার মাহাতো। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ২০১৭-১৮ সেশনের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী সুবর্না সরকার তিথি এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৮-১৯ সেশনের একই বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ্ আল মামুন হিমু।এছাড়াও সংগঠনটির অর্থ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ২০১৭-১৮ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী অনামিকা রানী দাস এবং প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৯-২০ সেশনের ইংরেজি বিভাগের শিক্ষার্থী হাফিজুর রহমান।

    নব্য নির্বাচিত সভাপতি হাসান রনি দায়িত্ব পেয়ে নিজের অনুভূতি সম্পর্কে বলেন,”প্রগতি কলাম সমাজ একটি সৃজনশীল প্ল্যাটফর্ম। মানুষের অনুভূতি প্রকাশের সবচেয়ে উৎকৃষ্ট স্থান হলো লেখনি। লেখার মাধ্যমে যুগ যুগ বেঁচে থাকা যায়।তারই ধারাবাহিকতায় প্রগতি কলাম সমাজ কাজ করে যাচ্ছে। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী আছে যারা দারুণ করে নিজের অনুভূতি প্রকাশ করে লেখার মাধ্যমে।হয়তো ভালো পৃষ্ঠপোষকতা পেলে একদিন প্রথম সারির লেখক হবেন তারা। এর জন্য জরুরী সকলকে সমবেত হওয়া। বেশি বেশি সাহিত্য চর্চা করা। সংগঠনের গুরু দায়িত্ব যেহেতু আমি পেয়েছি, সেহেতু আমি চেষ্টা করবো সকল ক্ষুদে লেখকদের নিয়ে পাবিপ্রবিতে কিছু সৃজনশীল কাজ করার,সাহিত্যসমৃদ্ধ পরিবার গঠন করার।

    এ সংগঠনে যারা রয়েছে তারা সকলেই প্রতিভাবান। এ প্রতিভাবগুলো একদিন পাবিপ্রবির মুখ উজ্জ্বল করবে আশা করছি। সকলে আমাদের সহযোগিতা ও দোয়া করবেন।” নবীন সাধারণ সম্পাদক সাজ্জাদ মাহমুদ রাকিব বলেন,”লেখকদের নিয়ে কাজ করার সুযোগ পেয়ে সত্যিই অনেক আনন্দিত, পাশাপাশি দায়িত্বও বেড়ে গেলো। আশা করছি প্রগতি কলম সমাজের সবাইকে সাথে নিয়ে পাবিপ্রবির সাহিত্যপ্রেমী মানুষদের জন্য ভালো কিছু করতে পারবো। আপাতত নতুন উদ্যমে সংগঠনকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যেই কাজ করব। দায়িত্ব প্রাপ্ত সকলের জন্য শুভকামনা।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ