• আইন ও আদালত

    পৈতৃক জমিতে চাষাবাদে বাঁধায় সৎ ভাইদের থানায় অভিযোগ

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ২:৩৬:৩৪ প্রিন্ট সংস্করণ

    লালমনিরহাট জেলাধীন পাটগ্রাম উপজেলার ৪নং কুচলীবাড়ি ইউনিয়নের ১ নং ওয়ার্ড নামাজিটারীতে বাবার পৈতৃক সম্পত্তিতে হাল চাষ করতে গিয়ে বাঁধার সম্মুখীন হয়েছে সৎ ভাই কালাম ও সালাম। অভিযোগে দেখা যায়,বাবার পৈতৃক সম্পত্তি ভাগ বাটোয়ারার পরে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছেন কালাম ও সালাম আপন দুই ভাই। এমতাবস্থায় হঠাৎ করে পারিবারিক কলহের জের ধরে বেমাতা মায়ের সন্তানেরা ইয়াকুব,সহিদার,সাজু, রাজু,মুকুল উক্ত জমিতে আমনধান লাগাতে দিচ্ছে না।

    এবিষয়ে স্থানীয়রা জানায়,কালাম- সালাম দুই ভাই মৃত তফির উদ্দিনের তৃতীয় পক্ষের সন্তান।তারা দীর্ঘদিন যাবৎ পৈতৃক সম্পত্তির ভোগ দখলের জন্য মামলায় ভুগছেন এবং কিছু জমি ভোগ করে আসছে। অথচ কাগজ অনুযায়ী সালাম- কালাম আরো পৈতৃক সম্পত্তি পাবে বলে এলাকাবাসীর কাছে বিচার দাবী করে ও থানায় অভিযোগ দায়ের করলে পিতার অন্য দুই স্ত্রীর সন্তানেরা ক্ষিপ্ত হয়ে সালাম-কালামের ভোগ দখলকৃত জমিতে চাষাবাদের বাঁধা প্রয়োগ করেন।

    এ বিষয়ে সালাম ও কালাম দুই ভাই জানান,আমাদের বাবার পৈতৃক সম্পত্তির সঠিক ভাগ বাটোয়ারার দাবী করায় আমাদের দখলকৃত জমিতেও চাষাবাদের বাঁধা দেয়।এ বিষয়ে আমরা থানায় একটি লিখিত অভিযোগ দ্বায়ের করেছি।এছাড়াও কোর্টে মামলা চলমান রয়েছে। উক্ত অভিযোগের বিষয়ে দ্বিতীয় মায়ের সন্তান সাজুর কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি।

    ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য রুস্তম আলী জানান, জমি-জমার বিষয়টি অবগত হয়েছি এবং তিনি আর‍ও জানান,সালাম কালাম এরা বাবার আরো কিছু জমি পাবে বলে আমি জানি।
    পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ ওমর ফারুক জানান,বিষয়টি অবগত আছি।তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ