• শিক্ষা

    পাবিপ্রবি জোনাকির নেতৃত্বে বিল্লাল ও রায়হান

      প্রতিনিধি ৩০ জুন ২০২২ , ৩:১৪:৪৯ প্রিন্ট সংস্করণ

    পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) বৃহত্তর স্বেচ্ছাসেবী সংগঠন “জোনাকি” এর তৃতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। নব্য ঘোষিত এ কমিটিতে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের (৯ম ব্যাচ) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো.বিল্লাল হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনের (১০ম ব্যাচ) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এ. কে. এম রায়হান।
    ২৮ জুন,মঙ্গলবার সংগঠনটির সভাপতি নাজমুল হক অনিক ও সাধারণ সম্পাদক মো.বিল্লাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

    সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৬-১৭ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান রিয়ন। সহ-সভাপতি হিসেবে রয়েছেন একই সেশনের ইতিহাস ও বাংলাদেশ স্টাডিস বিভাগের শিক্ষার্থী উজ্জ্বল কুমার বিশ্বাস, বাংলা বিভাগের শিক্ষার্থী শাহীন আলম স্বাধীন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাজিব কুমার নয়ন এবং ২০১৭-১৮ সেশনের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী আবরার শাহরিয়ার মারুফ ।

    যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ২০১৭-১৮ সেশনের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী নাজমুল ইসলাম, একই সেশনের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী ইভান আলী,সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী বিজয় কুমার শীল, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সুইট মন্ডল,ইংরেজি বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান সুমন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী লাইলা বিনতে মোস্তাফিজ এবং বাংলা বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান তুহিন।

    এছাড়াও সাংগঠনিক সম্পাদক, রক্ত সংগ্রহ বিষয়ক সম্পাদক প্যানেল,দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক, অর্থ সম্পাদক, সমাজকল্যাণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক,ব্লাড ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, পরিকল্পনা ও কর্মসূচি সম্পাদক, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক, শিক্ষা বিষয়ক সম্পাদক, শীতবস্ত্র বিতরণ বিষয়ক সম্পাদক, ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোট ৬১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

    নব্য নির্বাচিত সভাপতি মো.বিল্লাল হোসেন দায়িত্ব পেয়ে নিজের অনুভূতি সম্পর্কে বলেন,” জোনাকি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় একটা স্বেচ্ছাসেবী সংগঠন। সদস্য সংখ্যা যেমন অনেক,তেমনি নিজ ইচ্ছায় কাজ করতে আগ্রহী সদস্যদের সংখ্যাও কম নয়। কমিটি করা আমাদের জন্য একটু চ্যালেঞ্জিং ছিলো কেননা, সভাপতি এবং সেক্রেটারি হবার মতো যোগ্য অনেকেই ছিলো। সিনিয়র এবং জুনিয়রদের সমন্বয় করে আমারা কমিটি দেওয়ার চেষ্টা করেছি। আশাকরি এই কমিটি পূর্বের যেকোনো কমিটি থেকে বেশি কার্যকরী ভূমিকা রাখবে দরিদ্রপীড়িত, অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে। সদ্য বিগত কমিটির সাধারণ সম্পাদক ছিলাম। আমাদের কমিটির সাফল্যে আন্দোলিত হয়ে জোনাকির দায়িত্বশীল ব্যক্তিরা আমাকে এবার সভাপতির দায়িত্ব দিয়েছেন। এজন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি তাদের প্রতি।

    আমাদের এবারের কমিটির সকল সদস্যবৃন্দ নিজ নিজ দায়িত্বের প্রতি যথেষ্ট আন্তরিক। কিভাবে একটা সংগঠনকে এগিয়ে নিতে হয় তারা সেটা খুব ভালো করেই জানে। অভিনন্দন নবগঠিত কমিটির সবাইকে।” নবীন সাধারণ সম্পাদক এ.কে. এম রায়হান বলেন,”জোনাকি ক্যাম্পাসের বৃহত্তম স্বেচ্ছাসেবী সংগঠন । তাই দায়িত্ব টা অনেক । মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিবো ইনশাআল্লাহ । সংগঠন কে আরো গতিশীল এবং বেগবান করার জন্য ইনশাআল্লাহ কাজ করে যাবো । মানবতা সেখানে অবহেলিত জোনাকিরা সেখানে উদ্ভাসিত।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ