• আন্তর্জাতিক

    পাকিস্তানের গ্র্যান্ড মুফতী আল্লামা রাফী উসমানীর নামাজে জানাজা রবিবার সকালে

      প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২২ , ১১:৫১:০৪ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    দারুল উলুম করাচির সভাপতি মুফতি রাফি উসমানী রহ. এর জানাজার নামাজ রোববার (২০ নভেম্বর) অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় রোববার সকাল ৯টায় দারুল উলূম কোরাঙ্গিতে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পাকিস্তানের গনমাধ্যমকে এতথ্য জানিয়েছেন মুফতি তাকী উসমানী।

    গতকাল শুক্রবার স্থানীয় সময় ৯.২৫ মিনিটের দিকে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তার ইন্তেকালে শোক জানিয়েছে পাকিস্তানের রাষ্ট্রপতি ডক্টর আরিফ আলভি। এছাড়াও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ সভাপতি, মুহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান, শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ এবং চরমোনাই’র পীর মুফতী সৈয়দ রেজাউল করিম।

    মুফতি মুহাম্মদ রফি উসমানি জন্ম ১৯৩৬। পাকিস্তানের একজন প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব। তিনি পকিস্তানের প্রাক্তন গ্রান্ড মুফতি, পাকিস্তান আন্দোলনের অন্যতম প্রথিকৃত, দারুল উলুম করাচীর প্রতিষ্ঠাতা মুহাম্মদ শফী উসমানি (রহমাতুল্লাহি আলাইহি) এর সন্তান। তিনি পাকিস্তানের গ্রান্ড মুফতি ও পাকিস্তানের সবচেয়ে বড় বিদ্যাপিঠ দারুল উলুম করাচীর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সূত্র: ডেইলি জাঙ্গ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ