• Uncategorized

    পরীক্ষায় অংশ গ্রহন না করেও পেল বৃত্তি!

      প্রতিনিধি ১ মার্চ ২০২৩ , ১১:০৫:৪১ প্রিন্ট সংস্করণ

    মোঃ মহসীন মীর,বাউফল (পটুয়াখালী)

    পটুয়াখালীর বাউফলে প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এ অংশ গ্রহন না করেও বৃত্তির ফলাফলে নাম এসেছে এক শিক্ষার্থীর। উপজেলার সূর্যমনি ইউনিয়নের ৪১নং উত্তর পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষার্থীর নাম সাজিয়া রহমান।

    উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সারাদেশের বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষনা করে। এবছর বাউফল উপজেলা থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন থেকে ২৫৫ জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করেন। এর মধ্যে ৭৫ জন ট্যালেন্টপুলে ও ১৪৫ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পায়। উপজেলার ৪১নং উত্তর পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭জন শিক্ষার্থী অংশ গ্রহন করলেও ওই শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করেনি। গতকাল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত সাধারণ বৃত্তির ফলাফলে ওই শিক্ষার্থীর রোল ম-৩৩৪ দেখানো হয়েছে।

    সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বশার জানান, খলিলুর রহমানের কন্যা সাজিয়া রহমান বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করেনি। কিভাবে বৃত্তি পরীক্ষা ফলাফলের তালিকায় ওই শিক্ষার্থীর নাম এসেছে বুঝতে পারছিনা।

    বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এস এম রেজাউল করিম বলেন, একটা বাচ্চা পরীক্ষা না দিয়ে কিভাবে বৃত্তি পেলো এটা আমার বোধগম্য নহে।

    উপজেলা শিক্ষা অফিসার আতিকুল ইসলাম জানান, অংশ গ্রহন না করে কিভাবে বৃত্তি পেলো সে বিষয়টি আমরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে অবহিত করেছি।

    একদিকে পরীক্ষায় অংশগ্রহণ না করেও বৃত্তি পাওয়ায় প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে। যাচাই বাঁচাই শেষে পরবর্তীতে পূনরায় ফলাফল প্রকাশ করা হবে। অংশগ্রহন না করে বৃত্তি পাওয়ার ঘটনায় ও মেধাবী শিক্ষার্থীদের আশানুরুপ ফলাফল না আসায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ