• বরিশাল বিভাগ

    পদ্মাসেতু হয়ে ৫ ঘণ্টায় ঢাকা থেকে পটুয়াখালী পৌঁছে অবাক যাত্রী ও চালক।

      প্রতিনিধি ২৯ জুন ২০২২ , ১২:৪৪:১৮ প্রিন্ট সংস্করণ

    পদ্মা সেতু দিয়ে ঢাকা থেকে মাত্র ৫ ঘণ্টায় পটুয়াখালী শহরে পৌঁছেছে যাত্রীবাহী বিভিন্ন কোম্পানির বাস। এতে করে এ পথে যান চলাচলের নতুন এক রেকর্ড অর্জন করল। তবে মহাসড়কে অবৈধ তিন চাকার যানবাহনের চলাচল নিয়ন্ত্রণ করতে পারলে আরও কম সময়ে পৌঁছানো সম্ভব হবে বলে জানান বাস চালকরা।

    এদিকে পদ্মা সেতু চালু হলে ঢাকা থেকে পটুয়াখালী পৌঁছাতে কত ঘণ্টা লাগবে এ নিয়ে নানা আলোচনা চললেও রোববার ঠিক ৫ ঘণ্টায় ঢাকা থেকে পটুয়াখালী পৌঁছেছে বিভিন্ন কোম্পানির বিলাস বহুল যাত্রীবাহী বাসগুলো। আর এসব বাসে যারা প্রথম পটুয়াখালী পৌঁছেছেন তাদের অনুভূতি ছিল অন্যরকম। আগে ঘণ্টার পর ঘণ্টা ফেরি ঘাটে অপেক্ষা এবং ভোগান্তির অবসান ঘটিয়ে নতুন এ যাত্রায় সবাই মুগ্ধ।

    বাস যাত্রী অ্যাডভোকেট সুব্রত দাস বলেন, ইচ্ছে করেই একদিন পরে ঢাকা থেকে রওনা দিয়েছি পদ্মা সেতুতে করে পাড়ি দেব বলে। আজ সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে বাসে উঠলে ঠিক ৫ ঘণ্টায় পটুয়াখালী চৌরাস্তা এসে নেমেছি। খুবই ভালো লাগছে এত অল্প সময়ের মধ্যে পটুয়াখালী আসতে পেরে। এতে করে গাড়ির যাত্রী থেকে শুরু করে সবাই অবাক হয়েছেন।

    বাস যাত্রী আতিক মৃধা বলেন, আমি ঢাকায় প্রতি সপ্তাহে আসা-যাওয়া করি ব্যবসায়ীক কাজে। এর আগে ঢাকা থেকে পটুয়াখালী আসতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগত। আজ ঢাকা থেকে আসতে মাত্র ৫ ঘণ্টা সময় লেগেছে। আশা করছি আরো কম সময় লাগবে, যদি পদ্মা সেতুতে টোল দিতে কম সময়ে লাগে। আজ প্রথম দিন, এজন্য উৎসুক জনতার ভিড় ছিল বলে একটু বেশি সময় লেগেছে।

    এদিকে পদ্মায় প্রথম দিনে বাড়তি যাবাহনের চাপ থাকায় বাসগুলোকে এক থেকে দেড় ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। তবে উৎসুক মানুষের ভিড় কমলে আগামী দিনগুলোতে সময় আরও কম লাগবে বলে মনে করেন বাস চালক ও স্টাফরা।

    সাকুরা পরিবহনের সুপারভাইজার সোহেল খান বলেন, সড়ক থেকে অবৈধ ধীরগতির যানবাহন চলাচল বন্ধ করতে না পাড়লে সড়ক দুর্ঘটনা বাড়বে। ফেরি যানজট ও ভোগান্তি আর হবে না। যাত্রী সেবা আমরা দিতে পারব অনেক বেশি। রাস্তাগুলো চার লেন করলে আরো কম সময়ের মধ্যে ঢাকা থেকে কুয়াকাটায় আসা যাওয়া করা যাবে।গ্রীণ লাইন বাসের চালক নিজাম বলেন, পদ্মা সেতুর জন্য অনেক বছর অপেক্ষা করতে হয়েছে। আমরা এখন খুব কম সময়ের মধ্যেই ঢাকা থেকে পটুয়াখালীতে আসা-যাওয়া করতে পারব। তিনি বলেন, এখন বাসে যাত্রী সংখ্যা বেড়ে যাবে।

    কারণ কম সময়ে ঢাকা থেকে কুয়াকাটা পর্যন্ত যেতে পারবেন পর্যটকরা। পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ মৃধা বলেন, কুয়াকাটা-পটুয়াখালী-ঢাকা মহাসড়কে বর্তমানে প্রতিদিন শতাধিক বাস চলাচল করলেও এ এলাকায় আরও নতুন নতুন বাস সংযুক্ত করছে বাস কোম্পানিগুলো। এর ফলে আগামী দিনগুলোতে দক্ষিণাঞ্চলের মানুষ ভালো সেবা পাবে বলে আশাবাদী। তিনি বলেন, পদ্মা সেতুতে টোল ভাড়া যদি দ্রুত সময়ে পরিশোধ করা যায়, তাহলে আরও কম সময়ে গন্তব্যে পৌঁছানো যাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ