• Uncategorized

    পত্নীতলায় রক্তদাতাদের মিলন মেলা

      প্রতিনিধি ৬ মে ২০২২ , ৯:২১:২৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহ আলম ক্রাইম রিপোর্টার
    পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি: তুচ্ছ নয় রক্ত দান,বাঁচাতে পারে একটি প্রাণ” এই প্রতিপাদ্যকে নিয়ে চার হাজার ব্যাগ রক্তদান পূর্ণ হওয়ায় ডোনারদের নিয়ে মিলন মেলা অনুষ্ঠিত হলো পত্নীতলা ডাকবাংলো অডিটরিয়ামে।
    রক্তের ফেরিওয়ালা এ জেড মিজান আমাদের জানান আজকে আমার ৪০০০ ব্যাগ পূর্ণ হয়েছে।ভবিষ্যতের কথা জানতে চাইলে ৪০,০০০ ব্যাগ পূর্ণ করার প্রত্যয় ব্যক্ত করেন।

    এছাড়াও উক্ত রক্তদান কর্মসূচির আওতায় পত্নীতলা উপজেলার প্রথম শ্রেণীর সরকারি কর্মকর্তা কর্মচারীগণ সেই সাথে স্থানীয় কলেজে লেখাপড়া রত ছেলেমেয়েদের উপস্থিতি এবং আগ্রহ একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। গরীব অসহায় রোগীদের বিনামূল্যে প্রদান করে ইতিমধ্যেই খুব প্রশংসা কুড়িয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী এ জেড মিজান।

    কোন এক সময় আলাপকালে তিনি জানান এক ব্যাগ রক্ত দিয়ে যখন একটা মুমূর্ষু রোগী চোখ মেলে তাকিয়ে থেকে আমার জন্য দোয়া করেন তখন আমার বুকটা গর্বে ভরে ওঠে যদিও এখানে স্বার্থের কোন বিষয় নেই।

    অনেক সময় রক্তদাতাকে ফলমূল খাওয়ানোর জন্য নিজের পকেট হতে অনেক টাকা দিতে হয় কিন্তু মুমূর্ষু রোগীর দোয়াতে সব কষ্ট ভুলে যাই। এমন কিছু অসহায় রোগী আমার কাছে আসেন রক্ত নিয়ে বাসায় ফেরার মত গাড়ি ভাড়া দেওয়ার মতো টাকা তার পকেটে থাকে না তখনও আমাকে সেটার ব্যবস্থা করে দিতে হয়।

    সবচেয়ে আনন্দের বিষয় টাকা থাকলে আনন্দ হয় না কেউ আনন্দ পায় টাকা জমিয়ে আবার কেউ আনন্দ পায় টাকা মাধ্যমে কোন কিছু জনস্বার্থে করে। দুনিয়ার দিন কয় দিন হয়তো আমার এই সামান্য উপকারের প্রতিদান স্বরূপ পরকালের নাজাতের কারণ হয়ে দাঁড়াতে পারে বলে আবেগে আপ্লুত হয়ে ওঠেন এই জনদরদী রক্তের ফেরিওয়ালা মিজান সাহেব।

    রক্তের ফেরিওয়ালা খ্যাত এ জেড মিজানের উদ্যোগে গতকাল ডাকবাংলো অডিটোরিয়ামে বিশিষ্ট ব্যবসায়ী হানজালা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, ওসি শামসুল আলম শাহ্, বীর মুক্তিযোদ্ধা দেওয়ান আব্দুর রশিদ , নজিপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মিন্টু, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ডা. আতাবুল ইসলাম, প্রকৌশলী গোলাম মোরশেদ (সালেফ), শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আক্তার হোসেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম শেফা প্রমূখ।

    দিনব্যাপী এই মিলন মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফার্ম করেন মিরাক্কেল খাত তানভির সরকার, এনটিভি হাসো খ্যাত অভিনেতা ইমরান হাসো সহ স্থানীয় শিল্পীবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ