• আইন ও আদালত

    পত্নীতলায় পৌর মেয়র কে লাঞ্ছিত করার অভিযোগে মুল হোতা মিতু আটক।

      প্রতিনিধি ৬ এপ্রিল ২০২২ , ১২:৪৪:৫৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহ আলম-ক্রাইম রিপোর্টার:

    গত ৪ এপ্রিল নজিপুর পৌর মেয়র রেজাউল কবিরকে লাঞ্ছিতের ঘটনায় ০৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান মিতুকে আটক করেছে পত্নীতলা থানা পুলিশ। সে ছোট চাঁদপুর গ্রামের আফসার আলীর ছেলে বলে মামলা সূত্রে জানা যায়। ঘটনার বিবরণে জানা যায় মেয়র রেজাউল কবির প্রতিদিনের মত সকাল ১১টায় তার নিজ অফিস কক্ষে নিজ কাজে ব্যস্ত ছিলেন। এমত অবস্থায় কাউন্সিলর মিতু অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে তার অফিস ঘরে অনধিকার প্রবেশ করে মেয়রকে মারপিট ও গুরুতর জখম করে।

    সেই সাথে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে মাথায় আঘাত করার ফলে মেয়র চিৎকার দিলে সে সময় অফিসে অবস্থানকারী অন্যান্য স্টাফরা দৌড়ে এসে আহত মেয়রকে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। উক্ত সংবাদ পেয়ে মেয়রের স্ত্রী মেহের নিগার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে আহত স্বামীর শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। সেই সাথে ডাক্তারদের সঙ্গে মত বিনিময় করেন। পরদিন ৫ এপ্রিল নিজে বাদী হয়ে অফিসার ইনচার্জ পত্নীতলা থানা বরাবর একটি লিখিত এজাহার দাখিল করেন।

    উক্ত এজাহারে এক নম্বর আসামি হিসেবে কাউন্সিলর মিজানুর রহমান মিতুকে দেখানো হয়েছে এজাহার মূলে মামলার তদন্তভার এসআই ওবায়দুল করিম (নিরস্ত্র)কে তদন্ত করার জন্য নির্দেশ প্রদান করেন শামসুল আলম শাহ অফিসার ইনচার্জ পত্নীতলা থানা। আমাদের ক্রাইম রিপোর্টার শাহ আলম মোবাইলে তদন্তকারী অফিসার এর সঙ্গে যোগাযোগ করলে আমাদের প্রতিনিধিকে জানান গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে বারোটা নাগাদ ছোট চাঁদপুরের ইটভাটার পুকুর পাড় হতে কাউন্সিলর মিতুকে আটক করে জেলা কারাগার নওগাঁতে পাঠানো হয়।

    তদন্ত অফিসার মুঠোফোনে আমাদের জানান মামলার বিষয়ে তদন্ত চলছে তবে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। ধারা সমূহ হলো ৪৪৮, ৩২৩, ৩২৫,৩০৭,৩৮৫ এবং ৫০৬ পেনাল কোড ১৮৬০। উক্ত ধারায় অফিসকক্ষে অনধিকার প্রবেশ করিয়া হত্যার উদ্দেশ্যে আঘাত করিয়া সাধারণ ও গুরুতর জখম অর্থ দাবী সেই সাথে মেরে ফেলার ভয়-ভীতি প্রদানের অপরাধ। ঘটনার তথ্য উপাত্ত সংগ্রহ কালে জানা যায় কাউন্সিলর মিতু এর আগে বহুবার নির্বাচনে খরচ হওয়া বাবদ টাকা দাবি করে আসছিল। আর এই টাকাকে কেন্দ্র করেই উক্ত ঘটনার সূত্রপাত বলে অনেকেই দাবি করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ