• গণমাধ্যম

    পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন।

      প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২২ , ১২:৪১:৫৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহমেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলায় নানা আয়োজনের মধ্যদিয়ে পটুয়াখালীতে বীর শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে। বুধবার ১৪ ডিসেম্বর সকাল ৯.৩০ মিনিটের সময় শহরে পুরাতন জেলখানার অভ্যান্তরের গণকবরে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পটুয়াখালী জেলা প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, পৌরসভা, জেলা পরিষদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় পটুয়াখালী সংরক্ষিত নারী সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ সহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

    এদিকে বেলা ১১ টায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
    পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এবং পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফ এর সঞ্চালনায় আলোচনা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এড.হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ,বিশিষ্ঠ শিক্ষাবীদ প্রফেসর জাফর আহম্মেদ, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হালিম,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আমিনুল ইসলাম টিটো।

    আলোচনা সভায় প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবে কার্যনির্বাহী সদস্য জলিলুর রহমান এবং সহ সভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল। আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান এড. হাফিজুর রহমান তার বক্তব্যে জেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত স্থান সমূহ চিহ্নিত করন এবং সেসব স্থান গুলো সংরক্ষণ ও সংস্কারে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

    অপরদিকে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ তার বক্তব্য বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। বিশেষ করে সমাজের বিভিন্ন অসংগতি সমূহ ধরিয়ে দিতে হবে বলে জানান। পটুয়াখালী জেলা প্রেসক্লাবে এর আগেও গত ৮ ডিসেম্বর বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী মুক্ত দিবস উদযাপন করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ