• Uncategorized

    পটুয়াখালী জেলায়  এই প্রথম অনলাইন পশুর হাট বাজার চালু।

      প্রতিনিধি ৮ জুলাই ২০২০ , ৫:১৩:৪৯ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)- পটুয়াখালী প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে এই প্রথমবারের মত অনলাইন পশুর হাট চালু। পটুয়াখালীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের মাধ্যমে ডিজিটাল পশুর হাট চালু করেছে জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর।

    উন্মুক্ত স্থানের পশুর হাটে পশু বিক্রি নিয়ে কৃষক ও খামারি হতাশাগ্রস্ত থাকলেও এই অনলাইন পশুর হাট তাদেরকে আলো দেখাচ্ছেন। আর উন্মুক্ত স্থানের পশুর হাটে স্বাস্থ্যবিধি যাতে মানা হয় সেদিকে কঠোর নজরদারি করা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

    জানা যায়, দেশের বিভিন্ন জায়গায় অনেক আগে থেকেই অনলাইনে পন্য কেনা-বেচা হলেও পটুয়াখালীতে এই প্রথম বারের মতো ডিজিটাল হাটে কোরবানির পশু কেনাবেচা করবেন অসংখ্য কৃষক ও খামারি।

    জেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজটিতে জেলার বিভিন্ন কৃষক ও খামারির নাম, ঠিকানা, পশুর ছবি ও মোবাইল নম্বর ডিজিটাল পশুর হাটের প্রচার-প্রচারণা শুরু করেছে। অপেক্ষা এখন ক্রেতাদের।

    হাওলাদার ডেইরি ফার্ম ও নার্সারির পরিচালক মোঃ সুলতান হাওলাদার বলেন, ডিজিটাল পশুর হাট সম্পর্কে জেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন। করোনাকালীন সময়ে অনলাইন পশুর হাট ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই সুবিধা হয়। এই হাটে খামারের পশু বিক্রি হলে আমাদের ভালো হবে ও লাভবান হবো।

    বিদরপুর এলাকার খামারি নুরু খান জানান, করোনাকালীন সময়ে হাট-বাজারে জনসমাগম বেশি হলে সমস্যা হবে। ফলে ক্রেতা ও বিক্রেতা উভয়েই খতিগ্রস্ত হতে পারে।

    অনলাইন পশুর হাটে করোনার ঝুঁকি কম। সকলেই নিরাপদভাবে বেচা-কেনা করতে পারবো। অনলাইনে পশু বিক্রি হলে শ্রমিকের খরচ, হাটের ফরিয়াদের খরচ দেওয়া লাগবে না। খরচ কম হলে লাভ হবে। এমনটাই আশাবাদী তারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ