• Uncategorized

    পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশনের বর্ধিত সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ১১ জুলাই ২০২২ , ২:১৬:৫৮ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী প্রতিনিধি
    সবসময় সবার পাশে, সাহায্য দিতে সাহায্য নিতে এ স্লোগানে ১১/০৮/২০২১ তারিখের মোঃ আসাদুল ইসলামের নেতৃত্বে যাত্রা শুরু করে পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন।
    আজ মঙ্গলবার ১১/০৭/২০২২ পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন এক বর্ধিত সভার আয়োজন করে। এতে সংগঠন সদস্য সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন কতৃক রক্তদাতাগন উপস্থিত ছিলেন।
    অনুষ্ঠানটি পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরুর পর সবাই দাড়িয়ে জাতীয় সংগীত পাঠ করেন।
    সকাল থেকে প্রচণ্ড বৃষ্টি আর বৈরী আবহাওয়ার কারনে উপস্থিতি নিয়ে আশংকা ছিলো আয়োজকদের মাঝে।কিন্তু সময়ের সাথে উপস্থিতি বাড়তে বাড়তে হলরুম কানায় কানায় ভরে যায়।
    উপস্থিত সেচ্ছাসেবকদের সামনে রক্তদানের উপকারিতা নিয়ে কথা বলে মোঃ রাকিব খান। তিনি প্লাটিলেট প্লাজমা এবং নেগেটিভ ব্লাড নিয়ে কথা বলেন এবং থ্যালাসেমিয়া কি কারনে হয় সেটার ব্যাখ্যা করেন। তিনি বলেন কারো প্লাটিলেট বা প্লাজমা দরকার হলে তার সাথে যোগাযোগ করলে তিনি ব্যাবস্থা করে দিবেন বলে জানান।
    রাকিব খান বলেন নেগেটিভ রক্ত গুলো খুবই কম পাওয়া যায় তাই তিনি ৩ টি ব্লাড গ্রুপিং ক্যাম্প পরিচালনা করতে চান। এতে মেডিসিন সহ মেডিকেল সরঞ্জাম আনুষাঙ্গিক খরচ ১৫ হাজার টাকার হওয়ার কথা জানিয়ে এলাকার ব্যক্তিবর্গদের সামনে দাবী পেশ করে যেন খরচ বহন করে। উক্ত উপস্থিততে একজনে সব খরচ বহন করার ইঙ্গিত দেন।
    অনুষ্ঠানে গঠনতন্ত্র এবং বিতরন কার্যক্রম নিয়ে কথা বলেন বাহাদুর মিয়া। প্রতিষ্ঠার ১১ মাসের মধ্যে ঢাকা, বরিশাল, পটুয়াখালী, গলাচিপা, বাউফল সহ বিভিন্ন জায়গায় পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন কতৃক ব্লাড ম্যানেজ করে দিয়েছে প্রায় ১০০ ব্যাগ। পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশনের নিয়মিত রক্তদাতা ৩৫ জন। তারা পটুয়াখালী বাউফলের কালাইয়াতে একজন অসহায় নারীর জরায়ু অপারেশনর খরচ বাবদ নগদ ২০০০৳ প্রদান করেন।গত শীতের মৌসুমে শীতবস্ত্র কম্বল বিতরন করে ৪০ পিছ। এবং গলাচিপার কলাগাছিয়ার অসহায় এক ব্যক্তি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করলে তাকে তার গ্রামের বাড়ি নিয়ে আসতে পরিবহন খরচ না থাকায় পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন পরিবহণ খরচ বাবদ তাৎক্ষণিক ৪৫০০ টাকা প্রদান করেন। এবং গত ঈদুল ফিতরে ঈদবস্ত্র হিসেবে ৫০ পিস শাড়ি লুঙ্গী প্রদান করে। গত ২৪ এপ্রিল গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের চারআনি বাউরিয়া আবাসন প্রকল্পে রাত আনুমানিক রাত ২ টায় ১০ টি ঘর পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারের মাঝে চাউল – ১০ কেজি, তেল – ১লিটার, চিনি – ৫০০ গ্রাম, সেমাই ৪০০ গ্রাম, দুধ ১০০ গ্রাম, সাবান – ১পিচ(লাইফবয়), পিয়াছ ১ কেজি, মুরগি -১ পিছ, কাপড় – ১ পিছ।
    আসাদুল ইসলাম ফাউন্ডেশনের ভবিষ্যৎ পরিকল্পনা এবং পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন গঠনের পূর্বকথা জানান, তিনি বলেন খুব শীঘ্রই সাবলম্বী প্রজেক্ট চালু করা হবে।
    তাদের ভবিষ্যৎ পরিকল্পনা :বর্তমান যেসব সেবা চালু আছে তা আরো জোরদার করা,সাবলম্বী প্রজেক্ট চালু,এবং বেকারদের চাকুরী সহযোগীতা এবং পটুয়াখালী জেলার প্রতিটি থানায় কমিটি গঠন।
    উক্ত অনুষ্ঠানে পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন কতৃক যারা ব্লাড দিয়েছেন সবাইকে টি-শার্ট প্রদান করে।
    উক্ত অনুষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গ পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশনকে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ