• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় সরকারি খাস জমি  দখল করে অবৈধ দোকান স্থাপনা তোলার হিড়িক।

      প্রতিনিধি ৭ আগস্ট ২০২০ , ৫:১৯:৫৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নে নলুয়াবাগী সরকারি খাস জমি দখল করে নির্মাণ করা হচ্ছে অর্ধ শত দোকান স্থাপনা। দিনে দুপুরে স্থানীয় প্রশাসনের সামনে চলছে এসব স্থাপনা নির্মাণের কাজ।

    অভিযোগ রয়েছে স্থানীয় প্রভাবশালী ও স্থানীয় তহসিল অফিসকে ম্যানেজ করে কতিপয় ভূমি দস্যুরা এসব স্থাপনা তুলছেন। ফলে বেদখল হচ্ছে কয়েক কোটি টাকা মূল্যের সরকারি জমি। জানা য়ায়, গোলখালী ইউনিয়নের নলুয়াবাগী গ্রামে সরকারী খাস প্রায় ১০ একর জমি রয়েছে। এরমধ্যে ভূমি অফিসের রয়েছে ৯ দশমিক ২৩ একর জমি। মোট জমির প্রায় ৮০ শতাংশ জমি প্রভাবশালী মহলের দখলে রয়েছে। এসব জমি দখল করে প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে।

    বর্তমানে অনেক স্থাপনা নির্মাণধীন। এসব স্থাপনার কাজ চলছে দিনে দুপুরেই। গলাচিপা উপজেলা সহকারী তহশীলদার বাপ্পি বলেন, প্রভাবশালীরা দখল করে প্রায় অর্ধশত দোকান ঘর নির্মাণ করা হয়েছে। স্থানীয়দের অভিযোগ কতিপয় সরকারী কর্মকর্তা ও প্রভাবশালীদের আর্থিক লেনদেনের মাধ্যমে ম্যানেজ করে তোলা হচ্ছে এসব স্থাপনা। জরুরি ভিত্তিতে এসব স্থাপনা তোলার কাজ বন্ধ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন স্থানীয়রা।

    এ বিষয় নিয়ে খাস জমির সাথে থাকা রেকর্ডীয় জমির মালিক নুরজাহান বেগম বলেন, আমাদের বাব দাদার রেকর্ডীয় জমির সাথেই সরকারী জমি। যদি সরকার বাহাদুর এ জমি দেখভালের জন্য কাউকে দেয় তাহলে আমাদেরকে দিবে। নতুবা সরকারের প্রয়োজন হলে সরকার নিয়ে যাবে। কিন্তু আগন্তুক ও প্রভাবশালীরা দিনে দুপুরে সরকারী খাস জমির সাথে আমাদের রেকর্ডীয় জমিও ভোগ দখল করে নিচ্ছে।

    এ যেন দেখার কেউ নাই। এ বিষয় নিয়ে গোলখালী ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাওলাদার বলেন, সরকারী জমিতে দিনে দুপুরে প্রভাবশালীরা প্রায় অর্ধশত ঘর উঠিয়েছে। আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার বলেন, বিষয়টি আমি শুনেছি। এবং একপক্ষ আমার কাছে অভিযোগ ও করেছে তবে এমন অনৈতিক কাজ করে কেউই পার পাবেনা। সরকারী জমিতে অবৈধভাবে যারা ঘর উত্তোলন করেছে তা ভেঙ্গে দেওয়া হবে বলে তিনি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ