• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় মাছের সাথে শত্রুতা!

      প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২০ , ১২:৫৩:২২ প্রিন্ট সংস্করণ

     

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর গলাচিপায় পূর্বশত্রুতার জেরে পুকুরে গ্যাস বড়ি প্রয়োগ করে প্রায় তিন লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে।

    গত ১৫ সেপ্টেম্বর রোজমঙ্গলবার গভীর রাতে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নে লামনা গ্রামে এ নেক্কার জনক ঘটনাটি ঘটে। প্রায় ৩০ শতাংশ জমির পুকুরে গ্যাস বড়ি প্রয়োগে বিভিন্ন প্রজাতির কয়েক মন মাছ মরে পচে যায়।।

    ঘটনারসুএে জানাগেছে, উপজেলার বকুল বাড়িয়া ইউনিয়নে লামনা গ্রামের মোছলেম হাওলাদার দীর্ঘদিন থেকে নিজস্ব পুকুরে মাছ চাষ করে আসছে। প্রতি দিনের মত সকালে পুকুরে মাছের খাবার নিয়ে গেলে পুকুরের সব মাছ মরে ভেসে উঠতে দেখে সবাইকে খবর দেয়।

    মোছলেম হাওলাদার জানান, আমার পুকুরে কে বা কারা গ্যাসের বড়ি দিয়ে মাছ মেরেছে তা আমি জানি না। কিন্তু আমি এখন পথে বসে গেলাম। মাছের পিছনে আমার সব টাকা এবং ঋণের টাকা ব্যায় হয়েছে। আমি এখন কী করব ভেবে পাচ্ছি না। মৃত্যু ছাড়া আর কোন পথ দেখি না। তাছাড়া আমার একটি প্রতিবন্ধি মেয়ে রয়েছে। আমি এর বিচার ও ক্ষতিপূরণ চাই।।

    এ বিষয় নিয়ে আদালতে মামলার প্রস্তুতি চলছে। বকুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু জাফর খান উক্ত ঘটনার বরাত দিয়ে বলেন, বিষয়টি জানতে আমি সরেজমিনধ শুনেছি। ঘটনাস্থলে যাব। পুকুরের মারা যাওয়া মাছ নিয়ে মো. বশির হাওলাদার গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও গলাচিপা সিনিয়র মৎস্য কর্মকর্তাকে অবহিত করেন,বলে যানাযায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ