• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় পোল্ট্রি ফার্মে বিষ প্রয়োগের প্রতিবাদে, বলই বুনিয়ায় মানববন্ধন।  

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২০ , ১২:১৭:৪১ প্রিন্ট সংস্করণ

     

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা রিপোর্টার:

    পটুয়াখালী গলাচিপা উপজেলার গোলখালী ইউপির ৭ নং বলইবুনিয়া গ্রামে পূর্ব শত্রুতার জেরধরে গত ১৮ সেপ্টেম্বর ২০ ইং তারিখ পোল্ট্রি ফার্মে বিষ প্রয়োগে ৬’শত মুরগির মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এবিষয়ে পোল্ট্রি ফার্মের মালিক ফেরদৌস শরিফ (৩৮)  বাদী হয়ে গত ২০ সেপ্টেম্বর ২০ ইং তারিখ গলাচিপা থানায় একটি সাধারণ ডায়েরি রুজু করেন।

    অভিযোগ সূত্রে জানাযায়, পূর্ব শত্রুতার জেরধরে ঘটনার দিন রাত অনুমান ১০ ঘটিকায় প্রতিবেশী মিলন শরিফ (৩৫), নাসির উদ্দিন ওরফে নসু শরিফ (৫০) ও ফরিদ শরিফ (৩০) কতৃক এই ঘটনাটি সংগঠিত হয়।

    এব্যপারে গোলখালী ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন,বিষয়টি আমি অবগত আছি,পূর্ব শত্রুতা থাকতেই পারে কিন্তু বিষ প্রয়োগে পশুপাখি হত্যা করা মোটেই উচিৎ হয়নি। ইতিমধ্যে গলাচিপা থানায় ভুক্তভোগী ফেরদৌস শরিফ একটি লিখিত অভিযোগ করেছন। আমার বিশ্বাস,থানা পুলিশ সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত সত্যটি উন্মোচিত করতে সক্ষম হবে।

    এলাকাবাসী জানান, মিলন গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ গোটা গ্রামবাসী, এদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিলেও অদৃশ্য কারনে বিচার হয়না। নাম প্রকাশে অনিচ্ছুক এমন এক ব্যক্তি জানান, চেয়ারম্যান নাসির উদ্দিন ও ৭নং ওয়ার্ড মেম্বার নান্নু মিয়ার প্রতক্ষ্য কিম্বা পরোক্ষ সহায়তায় সন্ত্রাসী মিলন ও তার পেটোয়া বাহিনী গোটা এলাকাজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করছে।

    ভুক্তভোগী ফেরদৌস শরিফ বলেন, ইতিমধ্যে চেয়ারম্যান নাসির উদ্দিন মানববন্ধন কর্মসূচির বিপক্ষে স্থানীয় সাধারন জনগন ও গন্যমান্য ব্যক্তিদের সম্মুখে প্রকাশ অশালীন ভাষা ব্যবহার করে। আমি বর্তমানে গোলখালী ইউপির ৭ নং ওয়ার্ডে গ্রামপুলিশ পদে কর্মরত আছি।

    চেয়ারম্যান প্রকাশ্য গ্রামপুলিশের পোশাক খুলে নেয়ার হুমকিও দেয়। সার্বিক বিষয়ে গলাচিপা থানা পুলিশের অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন ফেরদৌস চৌকিদার আমাদের একটি অংশ বিষয়টি আমি অবগত আছি।

    এবিষয় সরেজমিন অনুসন্ধানে মিলন বাহিনীর খোঁজ করতে গেলে তাকে খুঁজে পাওয়া যায়নি। বর্তমানে ফেরদৌস শরিফসহ গোটা পরিবারের মাঝে আতংক বিরাজ করছে।তাই ফেরদৌসের পরিবার আইনি সহায়তা কামনা করছেন বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ