• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় জমা জমির বিচার না পেয়ে অফিস পাড়ায় ঘুরছে।

      প্রতিনিধি ৯ জুলাই ২০২০ , ৪:২৯:১৭ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ (রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর গলাচিপায় মো. নজরুল ইসলাম (৪০) নিজের পৈতৃক সম্পতির  বিচার না পেয়ে অফিস পাড়ায় ঘুরছে। যানা যায়, নজরুল ইসলাম হচ্ছেন উপজেলার গজালিয়া ইউনিয়নের উত্তর হরিদেবপুর গ্রামের মোঃ আলাউদ্দিন খা এর ছেলে।

    নজরুল ইসলাম জানান, আমার পৈত্রিক সম্পত্তি থাকা সত্বেও ভোগ করে খেতে পারছি না। এলাকার প্রভাবশালীরা আমার ভিতরে ভিটা বাড়ি তৈরি করার পায়তারা করছে। আমি দিশেহারা হয়ে গলাচিপা থানায় লিখিত অভিযোগ করি।

    গলাচিপা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে ডেকে মীমাংসার কথা বলে অদ্যবধি সেই শালিস না হওয়ায় এখন শালিসের আসায় এখন অফিস পাড়ায় ঘুরে বেড়াচ্ছি।

    এ বিষয়ে নজরুল ইসলামের বাবা আলাউদ্দিন খা বলেন, আমরা গরিব মানুষ, টাকা ছাড়া কোন শালিস হয় না। যদি হত তাহলে আমাদের গরিবের জমি প্রভাবশালীরা খেতে পারে না। তিনি আরও বলেন, হয়ত ২দিন পরে মরে যাব তবে মৃত্যুর আগে ১বারের জন্যও দেখে যেতে পারতাম যে জমিগুলো আমার ছেলেদের বুঝিয়ে দিতে পেরেছি তাহলে মৃত্যুর পরে আমার আত্মা শান্তি পেত। এই বলে তিনি কান্নায় ভেঙ্গে পরেন।

    এ বিষয় নিয়ে সাবেক গজালিয়া ইউপি সদস্য সোহরাব প্যাদা বলেন, আসলেই নজরুল ইসলামের পরিবার হত দরিদ্র পরিবার। ওদের জমি যারা খাচ্ছে তারা প্রভাবশালী থাকায় কোন বিচার হচ্ছে না। এ বিষয় নিয়ে গলাচিপা থানার এএস আই দিবকর হাওলাদার বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি, দু’পক্ষকে ডেকে মীমাংসার ব্যবস্থা করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ