• Uncategorized

    পটুয়াখালীর কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল তার কাটায় থানায় মামলা দায়ের, আটক ২ জন।

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২০ , ১১:৩৮:৫৭ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার কুয়াকাটা বাংলাদেশ সাব-মেরিন ক্যাবল কোম্পানীর ২য় ল্যান্ডিং স্টেশনের (সিমিউই-৫) পাওয়ার ক্যাবল কাটা পড়ার ঘটনায় মহিপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

    গত ৯ আগষ্ট রোববার দিবাগত রাত ৩টায়দিকে কুয়াকাটার ২য় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের সিকিউরিটি অফিসার মো: হারুন অর রশিদ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

    উক্ত ঘটনায় মহিপুর থানা পুলিশ সোমবার ১০ আগষ্ট সকালে কুয়াকাটার আলীপুর বাজার থেকে ব্যবসায়ী ও প্রাইমারী স্কুল শিক্ষক আবুল হোসেন ওরফে হোসেনমোল্লা ও তার ব্যবসায়ীক সহযোগি আবুলহোসেনকে আটক করেছে। ওই মামলায় ৫ জনের নামসহ আরও অজ্ঞাত ৩ জনকে নিয়ে মোট ৮ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়। এছাড়া রোববার মধ্যো রাতে সাময়ীকভাবে ক্ষতিগ্রস্ত সংযোগ স্থাপনের মধ্য দিয়ে সারা দেশের ইন্টারনেট সেবা সচলের ব্যবস্থা নেওয়া হয় বলে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানান এবং সংযোগ পুনরুদ্ধার হলেও পুরোপুরি সচল করতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে বলে এ কর্মকর্তার দাবি।।

    এবিষয় কুয়াকাটা দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের ল্যান্ডিং স্টেশন সূত্রে এবং প্রত্যক্ষদর্শীরা জানান, লতাচাপলী ইউনিয়নের আলীপুর বাজার সংলগ্ন কোল্ড স্টোরেজ এলাকায় আবুলহোসেন মোল্লার নেতৃত্বে কয়েকজন ব্যবসায়ীর ব্যক্তি উদ্যোগে একটি জমির উন্নয়ন কাজ করছিলেন। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানী কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত না করে খননযন্ত্র দিয়ে কাজ করার সময় ল্যান্ডিং স্টেশনের পাওয়ার ক্যাবল কেটে আগুন ধরে যায়। এরপর তারা কাজ ফেলে রেখে চলে গেলেও ততক্ষণে কুয়াকাটা ল্যান্ডিং স্টেশন থেকে সারা দেশের ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে প্রায় ৬০ সতাংশ ইন্টারনেট সুবিধা ব্যহত হয়। এবং দির্ঘ ১২ ঘন্টা চেষ্টার পরে পূনঃসংযোগটি চালু হয়।

    এবিষয় মহিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মনিরুজ্জামমান জানান, সোমবার (১০ আগস্ট) সকাল ৮টায় সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশনের নিরাপত্তা কর্মকর্তা হারুন অর রশিদ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

    এ ঘটনায় পুলিশ সকাল সাড়ে ৯টার দিকে মহিপুর এবং আলীপুর এলাকা থেকে দুই জনকে গ্রেফতার করে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ