• Uncategorized

    পটুয়াখালীর কলাপাড়ায় হাইব্রিড বোরো ধানের সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর চারারোপন কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন জেলা প্রশাসক!

      প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২১ , ১২:৪০:১৫ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালীর কলাপাড়ায় হাইব্রিড বোরো ধানের সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর চারারোপন কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন জেলা প্রশাসক!

    পটুয়াখালী জেলার কলাপাড়ায় আধুনিক কৃষি যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে স্বল্প সময়ে অল্প খরচে অধিক ফসল উৎপাদনের লক্ষ্যেমাত্রাকে সামনে রেখে রবি ২০২০-২০২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ একর জমি নিয়ে শুরু হয়েছে হাইব্রিড বোরো ধানের সমলয় চাষাবাদের উদ্বোধন ঘটে।

    গত ২৫ শে জানুয়ারি সোমবার পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী উক্ত সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর রবি চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি।

    এসময় উপস্থিত ছিলেন হৃদয়েশ্বর দত্ত, উপ-পরিচালক, এবং কৃ্ষি সম্প্রসারণ অধিদপ্তর, পটুয়াখালী; লতিফা জান্নাতী, উপজেলা নির্বাহী অফিসার, পটুয়খালী সদর; আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা নির্বাহী অফিসার, কলাপাড়া; এস এম রাকিবুল আহসান, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কলাপাড়া; এছাড়াও সংশ্লিষ্ট দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগী কৃষকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য,প্রদর্শনী ব্লকে ৪৮ জন কৃষক সরকারের এই প্রণোদনার আওতায় এসেছে বলে জানাযায়।উক্ত প্রদর্শনী ব্লকের আওতায় ৫০ একর জমিতে বোরো ধান আবাদের জন্য ২৫০০ ট্রে-তে চারা উৎপাদন করা হয়েছে যা রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের মাধ্যমে রোপন করা হচ্ছে,বলে জানাযায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ