• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে হতদরিদ্রের সরকারি বন্দোবস্তের জমি জবরদখলের প্রতিবাদে ভূক্তভোগিদের মানববন্ধন।

      প্রতিনিধি ২৯ মে ২০২২ , ৪:০৯:৩৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী প্রতিনিধিঃ

    পটুয়াখালীর গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের চিংঙ্গড়িয়ার ১০৮ নম্বর চর মৈশাদি মৌজার ১শ’ ২৫ একর জমি ৯৯/২০০০ অর্থবছরে ভূমিহীন অসহায় ১২০ অসহায় হতদরিদ্র পরিবারের বন্দোবস্তকৃত জমি ক্ষমতার বলে জবর দখল করে ভোগ করার প্রতিবাদে মানববন্ধন করেছে ভূক্তভোগীরা।

    রবিবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ভুক্তভোগী মাজেদা বেগম, মন্নান সরদার ও ইদ্রিস মৃধাসহ অন্যান্যরা। মানববন্ধন শেষে তারা বিক্ষাভ মিছিল করেন এবং সিরাপ শিহাব বাহিনীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেন। এসময় অসহায় ও ভূক্তভোগি পরিবারের শতাধিক লোকজন উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধন ও বিক্ষোভ শেষে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

    এসময় বক্তারা বলেন, সরকার কর্তিক ১২০ পরিবারকে বন্দোবস্তকৃত জমি তারা দির্ঘদিন যাবৎ ভোগ করে আসছিল কিন্তু কয়েক বছর ধরে এই জমি স্থানীয় ভূমি দস্যু সিরাপ শিহাব বাহিনী দখল করে নিয়ে ভোগ দখল করছে। তাদেরকে জমির কাছে যেতে দেয় না, গেলে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালায় এমনকি মেরে ফেলারও হুমকি দেন। এবিষয় নিয়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও কোন সুরাহা পায়নি তারা। তাই তারা সরকারের কাছে দাবী জানান তাদের ভূমি মুক্ত করে তাদের দখল বুঝিয়ে দেয়া হোক অথবা তাদের নাম রোহিঙ্গাদের তালিকায় দিয়ে ভাসানচরের রোহিঙ্গা শিবিরের তাদেরকে পাটিয়ে দেওয়ার দাবি জানান তারা এসময়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ