• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে সংখ্যা লঘু পরিবারের উপর হামলা থানায় অভিযোগ

      প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২১ , ১০:৩৭:৪৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মে(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠী ইউনিয়নে সংখ্যালঘু হিন্দু পরিবারের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বসত বাড়িতে হামলা ও ভাংচুর এবং নগদঅর্থসহ সর্নঅলংকার লুটপাটের ঘটনার খবর পাওয়া গেছে।

    গত ৯ ডিসেম্বর ২১ ইং তারিখ বৃহস্পতিবার সকালে লাউকাঠী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লাউকাঠী বাজার পূর্ব পাশে মালি বাড়িতে প্রতিপক্ষের লোকজন এ হামলা চালায় বলে ঘটনা সুত্রে জানাযায়। তাৎক্ষনিক ভাবে খবর পেয়ে পটুয়াখালী সদর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। 

    ভুক্তভোগী পরিবারের সদস্য সাগর মালি বলেন, “সকালে হঠাৎ করেই স্থানীয় সন্ত্রাসী জাকির শেখের নেতৃত্বে ইসমাইল হাওলাদার এবং মইনুল সিকদার সহ ৬০ থেকে ৭০ জনের একটি গ্রুপ পূব পরিকল্পিত ভাবে এ হামলা চালায়। এ সময় তারা আমাদের বাড়ির তিনটি ঘর ভাংচুর করে এবং কুপিয়ে ক্ষতিগ্রস্থ করে। পরে ঘরে থাকা নগদ টাকা এবং স্বর্নালঙ্কার লুট করে নিয়ে যায়। এ সময় তারা আমাদের এই দেশ ছেড়ে চলে যেতেও হুমকি দেয়। হামলাকারিদের বাঁধা দিলে আমাদের পরিবারের বেশ কয়েকজনকে মারধর করে এবং পরিবারের নারী সদস্যদের লাঞ্চিত করে। এ ঘটনায় আমরা থানায় লিখিত অভিযোগ করেছি তবে এখন পর্যন্ত হামলাকারীরা কেহ ধরা পড়েনী বলে জানান তারা।

    এ ব্যপারে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার  ইনচার্জ মনিরুজ্জামান মেহেদী দৈনিক বরিশাল সমাচারকে জানান , জমিজমার বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে। তাৎক্ষনিক ভাবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  পরিস্থিতি নিয়ন্ত্রন করে। অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তবে হামলার সাথে জরিত কারো বক্তব্য পাওয়া যায়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ