• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও নগতঅর্থ লুট,প্রতিষ্ঠানের মালিকসহ আহত-২

      প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৩৭:২১ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী পৌর নিউমার্কেট এলাকায় ভাই ভাই ব্যাবসা প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলা চালিয়ে ভাংচুর ও ক্যাশ ভেঙে টাকা লুট করে সবুজ ব্যাপারি (৩৫) নামের এক ব্যাবসায়ীকে পিটিয়ে গুরুত্বর আহত করার অভিযোগ উঠেছে ছাইয়ানুল আজিব সান (২২), ও পিতাঃ জাকির হোসেন শানু সহ অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে।গত বৃহস্পতিবার (০৩- ফেব্রুয়ারী -২০২২ ইং) তারিখ রাত আনুমানিক ৯.১৫ মিনিটের সময় নিউমার্কেট কাঁচা বাজারে ভাই ভাই ব্যাবসা প্রতিষ্ঠানে এ ঘটনাটি ঘটে।

    অভিযোগ সুত্রে জানাগেছে, হামলাকারীদের সঙ্গে পুর্বের জমি জমার বিরোধ ছিল। এনিয়ে সালিশ মিমাংসার কথা ছিলো বলে জানা যায়। তবে প্রতিপক্ষ জোর পুর্বক জমি দখল করে নেয়ার কথা উল্লেখ করে এবং মারধর ও জীবন নাশের হুমকি ধামকি দিয়ে আসছিলো ভুক্তভোগীদের। এনিয়ে আহত সবুজ ব্যাপারি তার নিরাপত্তার সার্থে ৩’রা ফেব্রুয়ারী পটুয়াখালী সদর থানায় জিডি করেন জিডি নং-৩০৬, তাং-০৩/০২/২০২২ ইং। এরই রেশ ধরে প্রতিপক্ষ সজিবের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী বাহিনী নিয়ে দেশীয় অস্ত্র চাকু, হকিস্টিক, বাশের লাঠি নিয়ে ব্যাবসা প্রতিষ্ঠানে ঢুকে হামলা চালিয়ে ভাংচুর ও ক্যাশ ভেঙে নগদ টাকা লুট করে নিয়ে যায়।

    এসময় প্রকাশ্যে সবুজ ব্যাপারিকে মারধর করে ও পিটিয়ে গুরুত্বর আহত করে এবং তার চাচাকেও মারধর করে। এসময় ডাক চিৎকার শুনে বাজারের ব্যাবসায়ীরা ছুটে আসলে জীবন নাশের হুমকি দিয়ে দ্রুত বীর দর্পে স্থান ত্যাগ করে চলে যায় হামলাকারীরা। পরে স্থানীয় ব্যাবসায়ীরা আহত সবুজকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে এনে ভর্তি করেন।
    এ বিষয়ে আহত সবুজের স্বজনরা জানায়, প্রতিপক্ষ জাকির হোসেন শানুর বড় ছেলে সজিব পুর্বে ব্যবহৃত নাম্বার হইতে ফোনে হুমকি।

    এবং হামলার ২০ মিনিট আগেও একই নাম্বার থেকে ফোনে করে আহত সবুজের অবস্থান সনাক্ত করে ছাইয়ানুল আজিব সান ও তার পিতা জাকির হোসেন শানু সহ ১০-১৫ জন বহিরাগত ভাড়াটে সন্ত্রাসী বাহিনী পাঠিয়ে হামালা চালায়।পরিবারের পক্ষ থেকে আরও বলা হয় পূর্বপরিকল্পিত ভাবে খুন করার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে। সবুজকে মেরে ফেলার উদ্দেশ্যে তার মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে জখম করে এমন কি চাকু দিয়ে খুনের চেষ্টা চালায়।বর্তমানে আহত অবস্থায় সবুজ ব্যাপারি পটুয়াখালী সদর হাসপাতালের সার্জারী ওয়ার্ড- পুরুষ (বি-২৭) নং বেডে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছে।

    ঘটনাস্থলে গিয়ে কাঁচাবাজার ব্যাবসায়ীদের সঙ্গে কথা বলে জানাগেছে, হামলাকারীরা প্রকাশ্যে ব্যাবসা প্রতিষ্ঠানে ঢুকে সবুজের উপরে হামলা করা হয়েছে এবং মারধরের সময় হামলাকারীদের তারা দেখেছে এদের মধ্যে ছাইয়ানুল ও তার পিতা জাকির সকলে তাদের হামলা চালাতে দেখেছে।প্রকাশ্যে ব্যাসায়ীর উপরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান কাচাবাজার ব্যাবসায়ীরা।এ বিষয়ে পটুয়াখালী সদর থানা পুলিশকে জানানো হলে ঘটনাস্থলে পুলিশ ফোর্স গিয়ে তদন্ত করছেন। হামলায় জড়িতদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করবেন বলে জানান আহত সবুজের আত্নীয় স্বজনরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ