• Uncategorized

    পটুয়াখালীতে ডাক্তারের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু, স্কুল সহপাঠীদের মানববন্ধন পালিত। 

      প্রতিনিধি ২৭ আগস্ট ২০২০ , ৮:৩২:৪৮ প্রিন্ট সংস্করণ

     

     

     

    মু,হেল্লাল অাহমেদ রিপন-পটুয়াখালী রিপোর্টারঃ

    পটুয়াখালীতে ২৫০ শর্য্যা বিশিষ্ট  জেনারেল হাসপাতালের দায়িত্বরত কর্তৃপক্ষের সামান্য  অবহেলায় স্কুলছাত্র আরদিন খান অভির মৃত্যু।

    এ ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে স্কুল সহপাঠিরা।

    অদ্য ২৬ আগষ্ট রোজবুধবার দুপুর আনুমানিক ১২.৩০ মিনিটের সময়  পটুয়াখালী জেলা  প্রেসক্লাব প্রাঙ্গনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। স্কুল শিক্ষার্থীদের অভিযোগ হল যথা সময়ে  হাসপাতালে কর্তব্যরত ডাক্তারসহ নার্সদের অবহেলা ও দুর্নীতিতে অকাল মৃত্যু হয় আরদিন খানঁ অভির।

    এছাড়াও বিভিন্ন থানা উপজেলা হতদরিদ্র   মানুষ নানা ভাবে ভোগান্তির শিকার হচ্ছেন ।এবিষয় দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক ও  দৃশ্যমান আইনগত কোন ব্যবস্থা নেয়া হয়না। এর প্রতিকার ও দোষীদের বিচারের দাবীতে প্রয়োজনে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন এসময়  ছাত্ররা।

    এবিষয় অভির সহপাঠিদের কাছে জানতে চাইলে তারা জানান, ২০১৯ সালে ২৬ আগস্ট পটুয়াখালী ২৫০ শর্য্যা বিশিষ্ট  জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের অবহেলায় পটুয়াখালী সরকারী জুবিলী স্কুলের ছাত্র অভির মৃত্যু হয়। কর্তৃপক্ষ তাদের অবহেলা আড়াল করে আত্মহত্যা বলে অপপ্রচার করে তখন।

    পরে ভিসারা রিপোর্টে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় বিষয় স্পষ্ট হয়।

    এঘটনায় অভির মা মমতাজ বেগম বাদী হয়ে তৎকালীন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার সাইদুজ্জামান, জরুরী বিভাগের ডাক্তার মোঃ আনোয়ার উল্লাহ, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক্ষ মাজহারুল ইসলাম, জুনিয়র কন্সালট্যান্ট শামীম আল আজাদ, ডাক্তার তারেক হাসান এবং সিনিয়র স্টাফ নার্স আফসানা বেগমকে আসামী করে আদালতে মামলা করেন। মামলাটি বর্তমানে জুডিশিয়াল তদন্তধীন রয়েছে বলে জানাযায়। ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ