• Uncategorized

    পটুয়াখালীতে জাসদের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

      প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২০ , ২:১০:৩৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

    গত ৩০ অক্টোবর শুক্রবার বিকাল ৪ টায় কলের পুকুরপাড় কিন্ডার গার্টেন স্কুলে জেলা জাসদের সভাপতি জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট খন্দকার আঃ হাই এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, সহ-সভাপতি মুফতী সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুজ্জামান চুন্নু, জাসদ নেতা মামুন খান, জেলা যুব জোটের সভাপতি অধ্যাপক মিহির কান্তি শীল প্রমুখ।

    আলোচনার শুরুতে স্বাধীনতা উত্তোর মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের আকাংখা প্রতিষ্ঠার লক্ষ্যে  ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমসজতান্ত্রিক দল জাসদের প্রতিষ্ঠা হয়। এ প্রতিষ্ঠালগ্ন থেকে জাসদ রাজনীতি করতে গিয়ে নিহত কর্নেল আবু তাহেরসহ সকল বীর শহীদদের এবং মৃত্যুবরনকারী সকল নেতা-কর্মীদের  স্মৃতির প্রতি শ্রদ্ধানিবদনে  দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

    এসময় বক্তারা বলেন স্বাধীনতার ৪৯ বছরেও প্রকৃত অর্থে স্বাধীনতার স্বপ্ন, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতাকামী মানুষের প্রত্যাশা এবং স্বপ্ন- আকাংখা বাস্তবায়ন হয়নি। দেশে আজও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সাম্প্রদায়িক রাজনীতি, লুটপাটের রাজনীতি, দখলবাজির রাজনীতি, অন্যায়-অবিচার, হত্যা-ধর্ষন,  সিন্ডিকেট ও টেন্ডারবাজির রাজনীতির  চর্চা বিদ্যমান।

    এ সব অপরাজনীতির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা। সভায় সম্প্রতি বৈশ্বিক করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমনে অকালে মৃত্যুবরনকারী পটুয়াখালীর কৃতি সন্তান মুক্তিযুদ্ধকালিন পটুয়াখালীর ডেপুটি কমান্ডার রাজপথের অকুতোভয় দেশপ্রেমিক রাজনীতিবিদ কেন্দ্রীয় জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট হাবিবুর রহমান শওকতের রূহের মাগফেরাত কামনা করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ