• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে জাতীয় মৎস সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়।

      প্রতিনিধি ২৩ জুলাই ২০২২ , ১২:০৮:৩৫ প্রিন্ট সংস্করণ

    নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় পটুয়াখালীতে পালিত হলো জাতীয় মৎস সপ্তাহ ২০২২ ইং। অদ্য ২৩ জুলাই রোজশনিবার পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম এর সভাপতিত্বে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন সহ পটুয়াখালী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন,মৎস খাত বর্তমান সরকারের একটি অগ্রাধিকার খাত। বৈশ্বিক মহামারি জনিত প্রতিকূল পরিবেশে দেশের জনগোষ্ঠীর পুষ্টির চাহিদা পূরন করতে কাজ করছে। অর্থনৈতিক সম্মৃদ্ধিতিতে মৎস খাতে ব্যপক ভূমিকা পালন করছে। তাছাড়া পটুয়াখালী জেলায় মৎস আহরনের দিক থেকে অনেকটা এগিয়ে আছে।

    এসময় চ্যানেল আইর টেলিভিশনের পটুয়াখালী জেলা প্রতিনিধি এনায়েতুর রহমান বলেন, দেশে মৎস্য উৎপাদন বাড়াতে হলে হতদরিদ্র জেলেদেকে সরকারের পক্ষ থেকে সরাসরি অর্থনৈতিক সহায়তা সহ অঞ্চলভেদে মাছ উৎপাদনের জন্য বিনামূল্যে বিভিন্ন প্রজাতির রেনু সরবরাহ করা গেলে মাছের উৎপাদন বৃদ্ধি পাবে। এবং সাংবাদিক মু.হেলাল আহম্মেদ রিপন বলেন, জেলার বিভিন্ন সরকারি আশ্রায়ন হাজার হাজার হতদরিদ্র মানুষের বসবাস। আমরা সকলে জানি আশ্রায়ন প্রকল্প গুলতে একটি করে পুকুর রয়েছে এগুলোর সঠিক ব্যবহার করলে সাধারণ মানুষের পুষ্টির চাহিদা পুরনে সহায়ক হবে বলে মনে করেন।

    অনুষ্টান শেষে করার পূর্বে জেলা মৎস্য কর্মকর্ত এস এম আজহারুল ইসলাম বলেন, বাংলাদেশ মৎস্য উৎপাদনে বিশ্বে আজ চতুর্থ আবস্থানে রয়েছে। গত ২০২০-২১ অর্থবছরে মৎস্য খাতে জিডিপির অবদান (২.০৮% শতাংশ)। তিনি আরো বলেন জিডিপির এই অর্জনকে আরো বেগবান করতে সাংবাদিক বন্ধুদের বিভিন্ন তথ্য ও মূল্যবান সংবাদ প্রচারের মাধ্যমে আরো বেশি গতিশীল করবে বলে আমাদের বিশ্বাস।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ