• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

      প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২২ , ১০:০৯:০৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় চুরি হওয়া দুটি গরু উদ্ধার করা হয়। গত ৪ ঠা ফেব্রুয়ারী  শুক্রবার সন্ধা নাগাদ সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের বাঁধঘাট এলাকা থেকে চোর চক্রের ৬ সদস্যকে আটক করা হয়।

    গত শুক্রবার রাতে পটুয়াখালী গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিবি পটুয়াখালী টিমের উপ-পুলিশ পরিদর্শক মোঃ জাকির হোসেন মোল্লা গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে, সদর উপজেলার আউলিয়াপুর বাদুরা বাঁধঘাট এলাকায় বিক্রির অপেক্ষায় থাকা ১টি কালো রং এর গাভী এবং ১টি লাল  রং এর বাছুর সহ মেহেদী হাসান(২৪) নামে এক চোরকে আটক করেন তারা।

    মেহেদী হাসান পূর্ব হেতালিয়া এলাকার মোঃ হাবিবুর রহমানের পুত্র। এবং উদ্ধারকৃত গরু সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে আটককৃত আসামী মেহেদী হাসান সহ গরু চোর চক্রের সাথে জরিত লিমন আকন (৩৮) মোঃ কামাল হোসেন গাজী (২৪) মোঃ কবির হোসেন ওরফে (কসাই কবির) (৪০) মোঃ স্বাধীন (২৮) মোঃ শাহিন (২২কে গ্রেফতার করা হয়।

    ডিবি পুলিশ আরও, জানায় গ্রেফতার হওয়া চোর চক্রের সদস্যরা পটুয়াখালী ও এর আশ পাশের  জেলা থেকে গরু চুরি করে এনে বিক্রি করে এবং বিভিন্ন সময় জবাই করে মাংস বিক্রি করে। চোরাই উদ্ধারকৃত গরুর বর্তমান বাজার মূল্য এক লক্ষ বিশ হাজার টাকা বলেও জানায় পুলিশ। গ্রেফতার হওয়া আসামীদের বিরুদ্ধে সদর থানায় নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে। শনিবার তাদের আদালতে হাজির করা হবে।

    পটুয়াখালী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মাহফুজুর রহমান জানান, জেলায় গরু চুরি প্রতিরোধ করতে পুলিশ কাজ করছে। হাট বাজারের পাশপাশি বিভিন্ন প্রবশে পথ গুলোতে পুলিশের চেকপোস্ট কাজ করে। এর পরও বাজারে যে সব গরু জবাই করে মাংস বিক্রি হয়, সে সব গরু জবাই করার আগে গরুর ছবি তুলে রাখা সহ গরুর প্রকৃত মালিকের পরিচয় যাছাই করা হচ্ছে বলে জানান তারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ