• বরিশাল বিভাগ

    পটুয়াখালী’তে আ’লীগের ওয়ার্ড কমিটিতে রাজাকার ও বিএনপির আধিপত্য তৃনমূলে ক্ষোভ।

      প্রতিনিধি ২০ জুলাই ২০২২ , ১২:১৪:২৬ প্রিন্ট সংস্করণ

    উপজেলা আওয়ামী লীগের ওয়ার্ড কমিটিতে রাজাকার ও বিএনপি নেতাদের আধিপত্য নিয়ে তৃনমূলে ক্ষোভের অভিযোগ উঠেছে। গত ১১ মে ২০২২ ইং তারিখ সম্মেলনের মাধ্যমে গলাচিপা উপজেলা আমখোলা ইউনিয়ন আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়। কমিটিতে চান মিয়া হাওলাাদারকে সভাপতি এবং জাহাঙ্গীর আকনকে সাধারণ সম্পাদক করায় তৃনমূলে ক্ষোভের সৃষ্টি হয়। এবিষয়ে তৃনমূল নেতা আমখোলা ইউনিয়ন আওয়ামী লীগের ৫ নং ওয়ার্ড কমিটির সভাপতি প্রার্থী ডাক্তার নুরুজ্জামান বলেন,

    এই কমিটি গঠনে ব্যপক বিতর্ক রয়েছে কারন সভাপতি চান মিয়া হাওলাদারের বাবা কাদের মিয়া ছিলেন রাজাকার এবং সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আকন ৫নং ওয়ার্ড যুবদলের সভাপতি। এরা দুজন আওয়ামী লীগের কোন কমিটিতে থাকতে পারে কিনা আমার জানা নেই। তবে আমি সহ গোটা ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের তৃনমূল নেতারা এই কমিটির বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এবং গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

    কমিটির সভাপতি চান মিয়া হাওলাদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আকন বলেন, আমাদের উপরে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। এব্যপারে আমরা সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানিয়ে দিবো বলে এরিয়ে যায়। এদিকে গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ দে বলেন, এই কমিটির বিষয় আমি অবগত রয়েছি। তাছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান মিয়া কমিটি বিষয় তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য দিক নির্দেশনা দিয়েছেন।

    এব্যপারে জেলা আওয়ামী লীগের সভাপতি কাজি আলমগীর হোসেন বলেন, তৃণমূল থেকে লিখিত অভিযোগে মাধ্যমে আমাকে অবহিত করেছে। আমি উপজেলা আওয়ামী লীগের উপর দায়িত্ব দিয়েছি এবং তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করার জন্য নির্দেশ দিয়েছি। তিনি আরো বলেন উপজেলা আওয়ামী লীগের তদন্তে অভিযোগ কারিদের বিরুদ্ধে রাজাকার ও বিএনপির সংশ্লিষ্টটা পাওয়া গেছে। যার ফলে আমি গত ৩০ মে ২২ ইং তারিখ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক’কে পুনরায় কমিটি গঠনের নির্দেশ দিয়েছি লিখিত ভাবে।

    এরপরেও যদি তারা কমিটি গঠন করতে ব্যর্থ হয় সেক্ষেত্রে বিষয়টি নিয়ে আমরা বসবো। তাছাড়া আওয়ামী লীগের কোন কমিটিতে জামাত শিবির রাজাকার কিম্বা বিএনপির কোন নেতাকর্মীর আধিপত্য থাকতে পারেনা বলে জানান তিনি।
    তাছাড়া এই কমিটি নিয়ে আমখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন মাষ্টার বলেন, কমিটি স্থনীত করা হয়েছে এবং প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীরাই স্থান পাবে এমনটাই জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ