• সারাদেশ

    পটুয়াখালীতে শিশুদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

      প্রতিনিধি ২ জুন ২০২৩ , ৮:৪৮:২৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    ইয়েস বাংলাদেশের আয়োজনে ওয়াই মুভস্ প্রকল্পের আওতায় গত ৩১ মে থেকে পটুয়াখালী জেলা পরিষদ সভাকক্ষে শুরু হওয়া তিন দিনব্যাপী প্রশিক্ষণ আজ শুক্রবার (২ জুন) বিকেলে শেষ হয়। এনসিটিএফ পটুয়াখালী সভাপতি রুবাইয়াত হকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সাথী সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ও চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি এমকে রানা, কেন্দ্রীয় ভলান্টিয়ার দীপন দে, ইয়েস বাংলাদেশ পটুয়াখালীর সভাপতি হাসিবুর রহমান, এনসিটিএফ এর সাধারণ সম্পাদক নাফিউন নিহার অনি, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ইয়ুথ এডভাইসরি প্যানেল মেম্বার মেহেদী হাসান রিফাত।

    তিনদিনের প্রশিক্ষণের সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন ইয়েস বাংলাদেশের জেলা ভলান্টিয়ার মোঃ জহিরুল ইসলাম ও মেহেরুন সুলতানা। উক্ত প্রশিক্ষণে এনসিটিএফ পটুয়াখালীর কার্যনির্বাহী কমিটির ১১ জন সদস্য প্রশিক্ষণ গ্রহণ করে। এরা হলেন রুবাইয়াত হক, চাঁদনী আক্তার, নাফিউন নিহার অনি, ফারিহা রহমান, মেহেদী হাসান নাবিল, ফারহান খান, অন্তু বনিক, মাহেজাবান বিথী, সিয়াম আহম্মেদ, তরিকুল ইসলাম ও মোহনা ইসলাম।

    প্রশিক্ষণে জাতিসংঘের শিশু অধিকার সনদ অনুযায়ী বাংলাদেশের শিশুদের সকল অধিকার প্রতিষ্ঠা, জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও বৈষম্য রোধ, প্রজনন স্বাস্থ্য এবং বাংলাদেশকে একটি শিশুবান্ধব দেশ হিসেবে গড়ে তুলতে করণীয় সম্পর্কে ধারণা দেওয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ