• রংপুর বিভাগ

    নীলফামারীতে ট্রেনে কেটে ৪ মৃত্যু: দুজনকে চাকরির আশ্বাস মন্ত্রীর

      প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২১ , ১১:০১:১৫ প্রিন্ট সংস্করণ

    উজ্জ্বল আহমেদ-নীলফামারী প্রতিনিধিঃ

    নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে নিহত তিন শিশুর বাবা রেজওয়ান হোসেন ও নিহত যুবক শামীম হোসেনের স্ত্রী সুমাইয়া আকতারকে চাকরি দেয়ার আশ্বাস দিয়েছেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।সদরের কুন্দপুকুর ইউনিয়নের বউবাজার শনিবার দুপুর দেড়টার দিকে এক শোক সভায় এই আশ্বাস দেন তিনি।এর আগে কুন্দপুকুর ইউনিয়নের বউবাজার পৌঁছে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন মন্ত্রী।

    শোক সভায় মন্ত্রী বলেন, ‘যে ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। তাদের ফিরিয়ে আনা সম্ভব নয়। যারা স্বজন হারিয়েছেন তাদের পরিবারের দুই সদস্যকে চাকরি দিতে আমি রেলের জিএমকে নির্দেশ দিয়েছি।’রেল দুর্ঘটনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘নতুন যেসব রেলপথ হচ্ছে, সেখানে আন্ডারপাস ওভারপাস করছি। কিন্তু যেগুলো পুরোনো সেগুলোতে সম্ভব নয়। গ্রামে গ্রামে যে এলাকায় ক্রসিং দরকার, সেগুলো স্থানীয় সরকার মন্ত্রণালয় করবে। এ জন্য স্থানীয় সরকারের সঙ্গে আমরা কথা বলছি।’

    অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে রেজওয়ানের পরিবারকে ২৫ হাজার এবং শামীমের পরিবারকে ২০ হাজার টাকার চেক দেয়া হয়।এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বক্তব্য দেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মুক্তারুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানসহ আরও অনেকে।

    ৮ ডিসেম্বর ট্রেন কাটা পড়ে রেজওয়ানের তিন সন্তান লিমা আকতার, শিমু আকতার ও মোমিনুর রহমান এবং তাদের বাঁচাতে গিয়ে যুবক শামীম হোসেনের মৃত্যু হয়।প্রত্যক্ষদর্শী মনসাপাড়া এলাকার মোকছেদুল ইসলাম ওই দিন জানান, সকালে বেশ কুয়াশা ছিল। ওই তিন শিশু রেললাইনের ওপর খেলছিল। এ সময় খুলনা মেইল ট্রেন আসতে দেখে শামীম তাদের লাইন থেকে সরাতে যান। তবে চারজনেরই ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ