• বিনোদন

    নিজের ডিজাইন করা জামায় খ্যাতি অর্জন নিপার

      প্রতিনিধি ১২ নভেম্বর ২০২২ , ১১:০১:৫২ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    নাম নাজমা নিপা।বাবার নাম মোঃ শাহজাহান আলী এবং মায়ের নাম জোসনা বেগম।এইচ ইস সি বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এবং বর্তমানে আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) এ বিবিএ চতুর্থ বর্ষে অধ্যয়নরত। কিভাবে শুরু হলো ড্রেস ডিজাইনিং,পেজ খোলার পেছনের গল্পটা জানতে চাইলে নিপা বলেন “আমার আনুষ্ঠানিক ভাবে কখনোই আকাঁআকি শেখা হয়নি। ছোটোবেলা থেকেই রঙ করতে ভীষণ ভালো লাগত। আমার মনে আছে,আমি যখন দ্বিতীয় শ্রেণী তে পড়ি তখন একদিন আকাশ দেখে রঙ,ড্রয়িং পেপার নিয়ে বসে পড়লাম আকাশের মেঘগুলো যেভাবে আছে ঠিক সেভাবেই আকঁবো।

    সেই থেকেই নিজের মধ্যে আঁকানোর বিষয়টা লক্ষ্য করি। তবে ছোট থেকেই নাচের উপরে আগ্রহ টা ছিলো বেশি পেইন্ট করার থেকেও, এজন্য আমি নাচ নিয়েই ব্যস্ত থাকতাম বেশিরভাগ সময়। করোনার সময় সবাই নিজ নিজ বাসায় থেকেই যার যে প্রতিভা আছে তা নিয়ে নিজ উদ্যোগে নিজেকে স্বাবলম্বী করার চেষ্টা করছে। আমি অনেক অলস প্রকৃতির নিজে থেকে শুরু কিছু করার সাহস করে উঠা হয়নি এজন্য।একদিন আমার বড় বোন আমাকে বলে তুই অনেক ভালো আঁকাতে পারিস,ড্রেস এর মধ্যে ট্রাই কর এরকম অনেক আইডিয়া দেয় এবং সাহস জোগায় একটি পেইজ খোলার জন্য, উৎসাহ দেয় এবং ব্যবসায় শুরু করার জন্য আর্থিক সহযোগিতাও করে।

    পেইজ খোলার পর আমার এক্সপেকটেশন এর থেকেও সবার অনেক ভালো রেসপন্স পাই, সবার এপ্রিসিয়েশন ই আমার কাজের ইন্সপিরেশন জোগায়।আমি চেষ্টা করি আমার পেইন্টিং এ নতুনত্ব আনার।সবচেয়ে ভালো লাগে বিভিন্নরকম কাস্টমারদের সাথে পরিচয় হয়,কাজের ফাকে তাদের নিজেদের গল্প শুনি,এটা অনেক ভালো লাগে আমার। আমি অনেক কৃতজ্ঞ আমার আপুর প্রতি, আপু ছাড়া আমার এই জার্নি অসম্ভব ছিলো”। আর্থিক স্বাবলম্বী হবার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিপা তার ডিজাইন করা জামার জন্য বেশ খ্যাতি অর্জন করেছে।

    ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে নিপা জানান “ভবিষ্যতে Nipascolortown নামে একটি আউটলেট দেয়ার ইচ্ছা রয়েছে।সে সবার কাছে দোয়াপ্রার্থী।ননিপার জন্য দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে অনেক শুভ কামনা রইলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ