• বিনোদন

    নাচের জগতে নতুনত্ব নিয়ে আসছেন নৃত্যশিল্পী প্রত্যাশা

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২২ , ২:১৯:২২ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম প্রত্যাশা খান সারিকা। বাবা ডা.আবদুল রহমান খান,মা সেলিনা খান।বসবাস ঢাকার বাড়িধারা ডিওএইচএস এ।ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে এখন ব্রাক বিশ্ববিদ্যালয়ে বিবিএ নিয়ে পড়াশোনা করছে।
    নাচের জগতে কিভাবে আসা হলো এর জবাবে সারিকা জানায়, “নাচের শুরুটা শখের বসে।সেই তৃতীয় শ্রেণী থেকেই নাচের সাথে পরিচয় আমার।

    তখন থেকেই চর্চা করা হয়।কখনো প্রাতিষ্ঠানিক ভাবে নাচ শেখা হয়নি। নিজের মতো করেই গান/মিউজিকের সাথে সামঞ্জস্য রেখে নাচ করা হয়।কখনো বা ধারণা নেয়া হয় ইউটিউব থেকে। নাচে কোনো বিশেষ অর্জনের কথা জানতে চাইলে সে বলে, আমি ভিকারুননিসা স্কুল এন্ড কলেজে পড়তাম।এখন ব্রাক বিশ্ববিদ্যালয়ে পড়ি।উভয় প্রতিষ্ঠান কালচারাল একটিভিটিতে অনেক এগিয়ে।

    উভয় প্রতিষ্ঠানের কালচারাল ক্লাব গুলো থেকে নাচে অনেক প্রাপ্তি আছে আমার। একাধিক পুরস্কারে ভূষিত হয়েছি যা আমাকে অনুপ্রেরণা দিয়েছে। তবে আমার সবথেকে বড় অর্জন আমার ফ্যানদের ভালোবাসা।সোশ্যাল মিডিয়ায় মানুষ আমার নাচকে অনেক এপ্রিশিয়েট করে।এত এত মানুষের ভালোবাসাই আমার নাচের প্রচেষ্টা কে সার্থক করে তুলে।”ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে সারিকা জানায় “নাচটাকে পেশা হিসেবে নেয়ার পরিকল্পনা নেই।

    আমি অবশ্যই একজন ভালো নৃত্যশিল্পী হয়ে উঠব তবে পেশাগত দিক থেকে আমার টার্গেট মার্চেনডাইজ ফ্যাশন ডিজাইনার হওয়ার। নাচটা আমি চালিয়ে যাবো যাতে আমাকে দেখে অন্য মেয়েরাও নিজের মতো করে নাচতে পারে।আমাদের রক্ষনশীল সমাজের বেড়াজালে আটকে না থাকুক কোনো প্রতিভা এমনটাই আমার চাওয়া”। দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে প্রত্যাশার জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ